২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৈরুতের ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত

- ছবি : বাসস

ইসরাইলি সামরিক বাহিনী মঙ্গলবার নিশ্চিত করেছে যে তারা বৈরুতের দক্ষিণ শহরতলিতে এক বিমান হামলায় হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডারকে হত্যা করেছে।

মঙ্গলবার জেরুজালেম থেকে সিনহুয়া জানায়, সামরিক বাহিনী এক বিবৃতিতে নিহত কমান্ডারকে ইব্রাহিম মুহাম্মদ কুবাইসি হিসেবে চিহ্নিত করে বলা হয়। তিনি হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ও রকেট অপারেশনের দায়িত্বে ছিলেন বলে জানা গেছে।

সামরিক বাহিনী জানায়, ‘তার সাথে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র এবং রকেট সম্ভারের দায়িত্বে নিয়োজিত অন্যান্য গুরুত্বপূর্ণ কমান্ডারও রয়েছেন।’

তবে হিজবুল্লাহ এখনো কুবাইসির মৃত্যু নিয়ে কোনো মন্তব্য করেনি।

ইসরাইলের এ বিমান হামলাটি ২০০৬ সাল থেকে এ পর্যন্ত লেবাননের বিরুদ্ধে সোমবার ও মঙ্গলবার শুরু হওয়া ইসরাইলের সবচেয়ে ব্যাপক বোমা হামলার অংশ। এর ফলে সারা দেশে সাড়ে পাঁচ শ’রও বেশি লোকের প্রাণহানি এবং আটারো শ’ জনেরও বেশি লোক আহত হয়েছে।

ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে পূর্ণ-মাত্রার যুদ্ধের আশঙ্কা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। আশঙ্কা করা হচ্ছে অন্য অনেক দেশও এতে জড়িত হয়ে যেতে পারে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভারতের গুজরাটে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ কুষ্টিয়াতে ট্রাক-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষ : নিহত ১, আহত ৮ সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর হাসপাতালে মৃত্যু সাবেক ভূমিমন্ত্রীর সম্পত্তি বাজেয়াপ্ত করে বাংলাদেশে ফেরত পাঠাতে ব্রিটিশ এমপির চিঠি নবীজির শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ সেনা কর্মকর্তা তানজিম হত্যা : আটক সরাসরি সম্পৃক্ত ৬ কুষ্টিয়া খোকসায় ইউপি চেয়ারম্যানের হাত-পা ভেঙে দিলো দুর্বৃত্তরা বাংলাদেশের সাথে গঠনমূলক সম্পর্ক অব্যাহত থাকবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘ছাত্রশিবির কিছু কৌশল অবলম্বন করেছে’ ধলেশ্বরীতে পানিতে ডুবে বাবা-মেয়ে নিখোঁজ বাইডেন-ইউনূস বৈঠক থেকে যে বার্তা পেল বাংলাদেশ

সকল