২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই নিহত ২৭৪

লেবাননে ইসরাইলি হামলা - সংগৃহীত

ইসরাইলি বিমান হামলায় লেবাননে নিহতের সংখ্যা এখন পর্যন্ত ২৭৪ জন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। আর আহতের সংখ্যা এক হাজার ২৪ জন।

এর মাঝে শিশু, নারী এবং চিকিৎসাসেবা কর্মী রয়েছেন বলে জানানো হয়েছে।

সোমবার ইসরাইল এ বিমান হামলা চালায়।

ইসরাইলের সামরিক বাহিনী আইডিএফ বলছে, তারা লেবাননে হিজবুল্লাহর প্রায় ৮০০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সতর্ক করছেন, ইসরাইলের জন্য সামনে ‘কঠিন দিন’ রয়েছে।

লেবাননে জাতিসঙ্ঘের শান্তিরক্ষা বাহিনী ইউএনআইএফআইএল সতর্ক করেছে, বেসামরিক জনগণের ওপর আক্রমণ আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে এবং তা যুদ্ধাপরাধের শামিল হতে পারে।

ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে প্রায় বছরব্যাপী সংঘর্ষের মাঝে এই দিনটিকে লেবাননের জন্য সবচেয়ে মারাত্মক প্রাণঘাতী দিন হিসেবে দেখা হচ্ছে।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী লেবাননের উত্তর-পূর্বের বেকা উপত্যকায় উল্লেখযোগ্য হামলার সতর্কবার্তা দিচ্ছে, যা এখন চলছে বলে জানা গেছে।

এর আগে, লেবাননের মানুষের কাছে সতর্কবার্তা দেয়া হয়। এরপর রাজধানী বৈরুতের মূল সড়কগুলোতে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। সেখানকার মানুষ বুঝতে পারছেন না কোথায় গেলে তারা নিরাপদ থাকবেন।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল