২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইল গোটা অঞ্চলে যুদ্ধ ছড়িয়ে দিতে চায় : এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান - সংগৃহীত

লেবাননজুড়ে সাম্প্রতিক ওয়াকি-টকি ও পেজার বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। তিনি বলেছেন, ইসরাইল পশ্চিম এশিয়া জুড়ে যুদ্ধ ছড়িয়ে দিতে চায় বলে আঙ্কারা আগেই যে অভিযোগ করেছিল এ ঘটনায় তা প্রমাণিত হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট জাতিসঙ্ঘের ৭৯তম বার্ষিক সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কের উদ্দেশে আঙ্কারা ত্যাগের প্রাক্কালে শনিবার রাতে এ নিন্দা জানান।

এরদোগান বলেন, ইসরাইল কোনো সন্ত্রাসী গোষ্ঠীর স্টাইলে হামলাগুলো চালাচ্ছে।

তিনি বলেন, ‘এ ধরনের হামলার মাধ্যমে ইসরাইল প্রমাণ করেছে যে- বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতির প্রতি তেল আবিবের কোনো ভ্রুক্ষেপ নেই। এটি তার ঘৃণ্য লক্ষ্য চরিতার্থ করার জন্য যেকোনো জঘন্য কাজ করতে পারে।’

এরদোগান আরো বলেন, এসব হামলা প্রমাণ করেছে, কিছু পশ্চিমা দেশের পৃষ্ঠপোষকতা নিয়ে ইসরাইল লেবাননসহ গোটা অঞ্চলে যুদ্ধ ছড়িয়ে দিতে চায়। এ অঞ্চল বর্তমানে একটি ‘বর্ণনাতীত ভয়াবহ সঙ্কটের’ সম্মুখীন বলেও তিনি উল্লেখ করেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, সে ধরনের সঙ্কট এড়াতে চাইলে অতীতের যেকোনো সময়ের চেয়ে ইসরাইলের ওপর অনেক বেশি চাপ সৃষ্টি করতে হবে। তিনি আন্তর্জাতিক সমাজ বিশেষ পশ্চিমা দেশগুলোকে ইসরাইলের জঘন্য অপরাধ চেয়ে চেয়ে না দেখে তা বন্ধ করার পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।
সূত্র : প্রেস টিভি


আরো সংবাদ



premium cement