১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিলেটে জামিনের পর মুক্তি না দিয়ে ঢাকায় আনা হলো বিচারপতি মানিককে

ভারতে পালানোর চেষ্টাকালে জঙ্গলে কলাপাতায় শুয়ে ছিলেন বিচারপতি মানিক - ছবি : সংগৃহীত

সিলেটের একটি আদালত থেকে জামিন পাওয়া সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে মুক্তি না দিয়ে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তাকে মুক্তি দেয়া হয়নি বলে জানা গেছে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তাকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হয়। পরে সেখান থেকে র‍্যাবের হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয় বলে জানা গেছে সিলেট কেন্দ্রীয় কারাগার সূত্রে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো: সাখাওয়াত হোসেন জানান, শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে। সেসব মামলায় বুধবার তাকে হাজির করার কথা রয়েছে। সে জন্য মঙ্গলবার বিকেল ৪টার দিকে তাকে ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য নিয়ম অনুযায়ী পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে, মঙ্গলবার সিলেট আদালতের কোর্ট ইন্সপেক্টর মো: জামশেদ আলম জানা যে সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টার মামলায় জামিন পেয়েছেন আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

তিনি জানান, আজ সকালে সাবেক বিচারপতি মানিককে আদালতে নিয়ে আসা হলে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অঞ্জন কান্তি দাশ সকাল ১০টার দিকে এই মামলায় তার জামিন মঞ্জুর করেন।

জামশেদ আলম বলেন, ‘কিন্তু বিচারপতি মানিকের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা আছে। তাই এই মামলায় জামিন পেলেও তিনি জেল থেকে ছাড়া পাবেন না।’

গত ২৩ আগস্ট ডোনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় বিচারপতি মানিককে আটক করেছিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরদিন তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়।

এই প্রসঙ্গ ধরে জামশেদ আলম বলেন, ‘তাকে তখন ৫৪ ধারায় আদালতে নিয়ে আসা হয়েছিল আর সীমান্তের এটা জামিনযোগ্য অপরাধের মামলা।’


আরো সংবাদ



premium cement
ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

সকল