১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিল্প উপদেষ্টা আদিলুর রহমানের সাজা বাতিল

শিল্প উপদেষ্টা আদিলুর রহমানের সাজা বাতিল - সংগৃহীত

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও সংগঠনটির পরিচালক নাসির উদ্দিন এলানের সাজা বাতিল করে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। আদিলুর রহমান খান অন্তর্বর্তী সরকারের শিল্প উপদেষ্টার দায়িত্বে রয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিচারপতি মো: আবদুর রবের একক হাইকোর্ট বেঞ্চ সাজার বিরুদ্ধে তাদের আপিল মঞ্জুর করে এ রায় দেন।

আদালতে আদিলুর-এলানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রুহুল আমিন ভূঁইয়া।

এর আগে ২০১৩ সালে মতিঝিলে হেফাজতে ইসলামের সমাবেশে অভিযান নিয়ে তথ্য বিকৃতির অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় আদিলুর রহমান খান শুভ্র ও এ এস এম নাসির উদ্দিন এলানের দুই বছরের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল।

গত বছরের ১৪ সেপ্টেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

এরপর গত অক্টোবরে আদিলুর-এলানের সাজা বাড়াতে হাইকোর্টে আপিলও করেছিল গত সরকারের রাষ্ট্রপক্ষ। সাইবার ট্রাইব্যুনালের দেয়া শাস্তিকে ‘অপর্যাপ্ত’ উল্লেখ করে সাজা বাড়ানোর আবেদন করা হয় তখন। এবার ওই সাজাও আর থাকলো না।


আরো সংবাদ



premium cement
স্বাস্থ্যসেবার নতুন মহাপরিচালক নাজমুল হোসেন সুনামগঞ্জ সীমান্তে পাচারকালে বিপুল পরিমাণ মালামাল আটক ফ্যাসিবাদের দোসরদের পরিকল্পিতভাবে প্রশাসনে প্রতিস্থাপন করা হচ্ছে : বুলবুল ফ্যাসিবাদি সরকার সব সময় শাসন ও শোষণ করেছে নীলফামারীতে ডিবি পরিচয়ে যুবককে অপহরণ, গ্রেফতার ৪ অন্যায় প্রতিহত করতে ছাত্র-জনতাকে সব সময় সোচ্চার থাকবে : সমন্বয়ক সারজিস আলম নতুন বাংলাদেশ গড়তে এ সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে জামায়াত : গোলাম পরওয়ার মানিকগঞ্জ কৃষকদলের নতুন কমিটি, সভাপতি সাইদ, সাধারণ সম্পাদক বাদল সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ বিদেশে চিকিৎসার জন্য খালেদার ফিটনেস পরীক্ষা করছে মেডিক্যাল বোর্ড চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন

সকল