০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

৭ জুলাই থেকে আইনজীবীদের কালো গাউন পরতে হবে

- ছবি - ইন্টারনেট

তীব্র তাপপ্রবাহের কারণে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে মামলা শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পরিধানের বাধ্যবাধকতা শিথিলের কার্যকারিতা রহিত করা হয়েছে।

প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: গোলাম রব্বানী স্বাক্ষরিত আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগে মামলা শুনানিতে আইনজীবীবৃন্দের গাউন পরিধানের আবশ্যকতা শিথিল করে গত ২৬ মে জারি করা বিজ্ঞপ্তির কার্যকারিতা রহিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রুলসে উল্লেখিত পরিধেয় পোশাক বিষয় থাকা সংশ্লিষ্ট বিধানাবলী অনুসরণ করে আইনজীবীবৃন্দ সুপ্রিম কোর্টের উভয় বিভাগে মামলা শুনানিতে অংশগ্রহণ করবেন। এ নির্দেশনা আগামী ৭ জুলাই থেকে কার্যকর হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কোটা সংস্কারের দাবিতে ইবির ফটকমুখে মহাসড়ক অবরোধ চীন বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য অংশীদার ও বিশ্বস্ত বন্ধু : রাষ্ট্রদূত কোটা বাতিলের দাবিতে কুবি শিক্ষার্থীদের বিক্ষোভ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ কোটা বাতিলের দাবিতে আজও শাহবাগে অবরোধ প্রথমবারের মতো আইডি দেখিয়ে ভোট দিচ্ছেন যুক্তরাজ্যের ভোটাররা ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি : দল থেকে পদত্যাগের ঘোষণা অস্ট্রেলিয়ান সিনেটরের ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবনল : হাজার হাজার মানুষকে সরে যাওয়ার নির্দেশ সোনারগাঁওয়ে শিশুর লাশ উদ্ধার, গুরুতর অবস্থায় হাসপাতালে মা নোয়াখালীতে গুলিবিদ্ধ মাদরাসার অধ্যক্ষ বেনাপোল দিয়ে উপহারস্বরূপ আম গেল ভারতে জামালপুর বন্যার পানি বিপৎসীমার ২৮ সেন্টিমিটার ওপরে

সকল