১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিচারপ্রার্থীদের ডিজিটাল পাস চালু আপিল বিভাগের

বিচারপ্রার্থীদের ডিজিটাল পাস চালু আপিল বিভাগের - ছবি : সংগৃহীত

নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে বিচারপ্রার্থীদের জন্য ডিজিটাল পাস চালু করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। যেখানে বলা হয়, এন্ট্রি পাস না দেখিয়ে কোনো বাদী আপিল বিভাগ ও বেঞ্চ সংলগ্ন এলাকায় প্রবেশ করতে পারবেন না।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইট থেকে এই পাস সংগ্রহ করে আপিল বিভাগে প্রবেশ করতে পারবেন বিচারপ্রার্থীরা।

কিউআর কোড স্ক্যান করে অথবা ওয়েবসাইটের মেনুতে প্রবেশ করে তারিখ, মামলা নম্বর, বাদীর নাম ও মোবাইল ফোন নম্বর এবং জাতীয় পরিচয়পত্র নম্বর টাইপ করে ডিজিটাল পাস পাওয়া যাবে। পরে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করে পাস প্রিন্ট করা যাবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, এই পাসের মুদ্রিত কপি বা স্ক্রিনশট বা ডাউনলোড করা কপি দেখিয়ে মামলাকারীরা আপিল বিভাগে প্রবেশ করতে পারবেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল