২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

সাদ্দাম, ইনানসহ ৪০০ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

- ফাইল ছবি

সদ্য নিষিদ্ধ ঘোষিত ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ চার শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ এনে এই মামলা দায়ের করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আরমান হোসেন।

রোববার রাতে শাহবাগ থানায় দায়ের করা এই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সেক্রেটারিসহ ২২০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এই মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরো ২০০ ছাত্রলীগ নেতা-কর্মীকে।

মামলার বাদি আরমান হোসেন জানান, এর আগে ২৫ তারিখে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে আরো একটি মামলা করা হয়েছিল। ওই মামলায় সবার নাম না আসায় যাবতীয় পর্যবেক্ষণ শেষে নতুন করে এ মামলাটি করা হলো।

আজকের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২২ জন নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে, যারা ১৫ জুলাই এবং এর আগে-পরে সাধারণ ছাত্র-ছাত্রীদের আন্দোলনে যেতে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে বাধা দিয়েছেন।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ইউএস-বাংলার ফ্লাইটে মিলল ৭ কেজি স্বর্ণ কমলাপুরের ডিসপ্লে বোর্ডে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ স্ক্রল : ব্যবস্থা নিতে তদন্ত কমিটি সাবেক সমাজকল্যাণ মন্ত্রীর ভাই গ্রেফতার সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো পুলিশ নিম্ন আদালতের বিচারকদের নিয়ন্ত্রণে রাষ্ট্রপতির ক্ষমতা কেন অবৈধ নয় : হাইকোর্ট সাংবিধানিক সঙ্কট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দীন আহমেদ খিলগাঁওয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ আটক ২ ছাত্রলীগের শামসুন্নাহার হলের ঊর্মি ও সূর্যসেন হলের রাকিব গ্রেফতার গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শিবচরে যুবদ‌লের প্রতিষ্ঠাবা‌র্ষিকী পালিত বগুড়ায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সকল