২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

খালেদা জিয়ার কয়লাখনি দুর্নীতি মামলার চার্জ শুনানি পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় চার্জ শুনানির তারিখ পিছিয়ে আগামী ৫ নভেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-২ -এর বিচারক মো: আক্তারুজ্জামানের আদালত এই তারিখ ধার্য করেন।

এদিন মামলাটির চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে দুদকের পক্ষ থেকে অভিযোগ গঠন শুনানি পেছানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শাহবাগ থানায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারি পরিচালক মো: সামছুল আলম। একই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে দুদকের উপপরিচালক মো: আবুল কাসেম ফকির অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগে বলা হয়, কয়লা উত্তোলনে দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা সিএমসির সঙ্গে বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তি করায় সরকারের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতি হয়েছে। বড়পুকুরিয়া কয়লাখনির এ চুক্তির অনুমোদন দিয়ে রাষ্ট্রের আর্থিক ক্ষতি করা হয়।


আরো সংবাদ



premium cement
বিদেশী বিনিয়োগকারীদের আগ্রহী করে কর্মসংস্থান সৃষ্টি করতে চায় অন্তর্বর্তী সরকার : নাহিদ ইসলাম ভুটানকে ৭ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ ধুনটে নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘আ’লীগ তরুণ প্রজন্মের হাতে বই না দিয়ে অস্ত্র-মাদক তুলে দিয়েছে’ সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার নয়া দিগন্ত শুধু একটি পত্রিকাই নয়, এটি প্রতিবাদ : ড. মঈন খান বাংলা একাডেমির নতুন সভাপতি আবুল কাসেম ফজলুল হক বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠনের প্রস্তাবনা মন্ত্রণালয়ে ফেনীতে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গণঅভ্যুত্থানে মানবতাবিরোধী অপরাধ : সাবেক ২০ মন্ত্রী-উপদেষ্টাকে হাজিরের নির্দেশ বকশীগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

সকল