২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

শেখ হাসিনাসহ ৮ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে শহিদ প্রিয়'র মায়ের অভিযোগ

- ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পদত্যাগ করে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আটজনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে।

মঙ্গলবার শহিদ তাহির জামান প্রিয়'র মা সামসিয়ারা জামান এই অভিযোগ দাখিল করেন।

শহিদ প্রিয়'র মা সাংবাদিকদের বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ১৯ জুলাই বিকেল ৫টা থেকে ৫টা ১০ মিনিটের মধ্যে রাজধানীর সাইন্সল্যাব এলাকায় ল্যাব এইড হাসাপাতালের পেছনে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে শহিদ হন তাহির জামান প্রিয়।

এপিবিএন’র ড্রেস পরা একদল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পেছন থেকে প্রিয়কে গুলি করে হত্যা করে। আমার সন্তানকে নির্মম ও বর্বরোচিতভাবে গুলি করার ভিডিও ফুটেজ রয়েছে। এ শহিদ বীর সন্তানের মা বলেন, তাহির জামান প্রিয় অনলাইন পত্রিকা দ্যা রিপোর্ট-এ সাংবাদিক হিসেবে কাজ করতেন। পাশাপাশি প্রিয় সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফির ওপর পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন।

প্রিয়'র মা জানান, তিনি রংপুরে থাকেন। এই ঘটনায় তিনি রাজধানীর নিউমার্কেট থানায় ইতিপূর্বে একটি মামলা দায়ের করেছেন। পরে তিনি জানতে পারেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে 'জুলাই ৩৬' এর ঘটনায় ভিকটিমদের পক্ষে অভিযোগ দায়ের হচ্ছে। শুনে তিনি আজ এসেছেন। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমনে বিগত সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী দলীয় ক্যাডারদের হামলায় শহিদ ও আহতদের মধ্যে তার পরিচিতদের তিনি ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করার কথা বলবেন।

শহিদ মাতা সামসিয়ারা জামান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তার সন্তানসহ সকল শহিদ ও আহতদের পরিবার ন্যায়বিচার পাবেন বলে আশা প্রকাশ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বঙ্গোপসাগরের নিম্নচাপটি রূপ নিতে পারে ঘূর্ণিঝড় ‘দানা’য় সখীপুরে ঋণ দেয়ার কথা বলে তথ্য হাতিয়ে নিচ্ছেন প্রতারক চক্র উচ্ছেদ করা হলো গুলশান-বারিধারা লেকের অবৈধ স্থাপনা শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ শেষ বাংলাদেশের লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহত ৬ ডুয়েটের নবনিযুক্ত ভিসি ও প্রো-ভিসির দায়িত্ব গ্রহণ অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টায় আটক ৪ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে পাকুন্দিয়ায় মশাল মিছিল ও বিক্ষোভ ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে প্রবেশের চেষ্টা, গুলিবিদ্ধ ২ লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ, সম্পাদক মিনহাজ সরকারি কর্মকর্তা ও বেসরকারি খাতের একাংশের অনলাইনে কর দাখিল বাধ্যতামূলক

সকল