২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

শেখ হাসিনাসহ ৮ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে শহিদ প্রিয়'র মায়ের অভিযোগ

- ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পদত্যাগ করে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আটজনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে।

মঙ্গলবার শহিদ তাহির জামান প্রিয়'র মা সামসিয়ারা জামান এই অভিযোগ দাখিল করেন।

শহিদ প্রিয়'র মা সাংবাদিকদের বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ১৯ জুলাই বিকেল ৫টা থেকে ৫টা ১০ মিনিটের মধ্যে রাজধানীর সাইন্সল্যাব এলাকায় ল্যাব এইড হাসাপাতালের পেছনে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে শহিদ হন তাহির জামান প্রিয়।

এপিবিএন’র ড্রেস পরা একদল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পেছন থেকে প্রিয়কে গুলি করে হত্যা করে। আমার সন্তানকে নির্মম ও বর্বরোচিতভাবে গুলি করার ভিডিও ফুটেজ রয়েছে। এ শহিদ বীর সন্তানের মা বলেন, তাহির জামান প্রিয় অনলাইন পত্রিকা দ্যা রিপোর্ট-এ সাংবাদিক হিসেবে কাজ করতেন। পাশাপাশি প্রিয় সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফির ওপর পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন।

প্রিয়'র মা জানান, তিনি রংপুরে থাকেন। এই ঘটনায় তিনি রাজধানীর নিউমার্কেট থানায় ইতিপূর্বে একটি মামলা দায়ের করেছেন। পরে তিনি জানতে পারেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে 'জুলাই ৩৬' এর ঘটনায় ভিকটিমদের পক্ষে অভিযোগ দায়ের হচ্ছে। শুনে তিনি আজ এসেছেন। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমনে বিগত সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী দলীয় ক্যাডারদের হামলায় শহিদ ও আহতদের মধ্যে তার পরিচিতদের তিনি ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করার কথা বলবেন।

শহিদ মাতা সামসিয়ারা জামান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তার সন্তানসহ সকল শহিদ ও আহতদের পরিবার ন্যায়বিচার পাবেন বলে আশা প্রকাশ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল