২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`
শেখ হাসিনাকে অ্যাটর্নি জেনারেল

‘আগে তো কথায় কথায় বলতেন, এখন দেশে এসে বিচারের মুখোমুখি হন’

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি - ইন্টারনেট

অ্যাটর্নি জেনারেল মো: আসাদুজ্জামান বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগে কথায় কথায় তার বিরোধীদের সাহস থাকলে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান জানাতেন। এখন তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আমি আশা করি, শেখ হাসিনা দেশে এসে বিচারের মুখোমুখি হবেন।

আজ রোববার সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, শেখ হাসিনাকে ফিরিরে আনতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবস্থা নেয়ার সুযোগ রয়েছে। ইন্টারপোলের সহযোগিতা নিয়েও শেখ হাসিনাকে ফিরে আনা হতে পারে।

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জুলাই-আগস্টে সংঘটিত গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগের বিচারিক কার্যক্রম শুরুতেই শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এদিকে আরেক মামলা ওবায়দুল কাদেরসহ ২৫ জনের বিরুদ্ধে গ্রেফতা‌রি জারি করা হয়।

এদিকে বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদ সদস্যদের হাতে এনে সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ও বাতিল ঘোষণা করা আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে করা রিভিউ আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করেছেন আপিল বিভাগ। এর ফলে এখন থেকে উচ্চ আদালতের বিচারপতিদের অপসারণের ক্ষমতা সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিলরের হাতে ফিরে এসেছে বলে জানিয়েছেন আইনজীবীরা।


আরো সংবাদ



premium cement
দুর্নীতিতে ফার্স্ট ক্লাস ফার্স্ট শেখ হাসিনা এখন ভারতে পিএইচডি করছেন : রিজভী ‘নাগরিক সেবা পৌঁছে দিতে ইউপি জনপ্রতিনিধিদের বিকল্প নেই’ পুলিশের এএসপিদের কুচকাওয়াজ স্থগিতের ‘অনিবার্য কারণ’টি আসলে কী? ১০০ টাকায় দেখা যাবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট দক্ষিণ লেবাননে অর্ধ-শতাধিক জায়গায় ইসরাইলের হামলা হাইকোর্টে কিছু বিচারকের বিরুদ্ধে প্রচুর অভিযোগ রয়েছে : আইন উপদেষ্টা যুক্তরাষ্ট্রে ফেরির ডক ভেঙে নিহত ৭ ইসরাইল গাজায় গণহত্যা করছে : কমলা হ্যারিস পবিপ্রবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি শুরু গোপালগঞ্জে ভ্যান-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো মামলার অভিযোগ গঠনের শুনানি পেছালো

সকল