১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

- ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও তার স্ত্রী নূরজাহান বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের উপপরিচালক (মুখপাত্র) জানান, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাগুলো করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, মহিউদ্দিন এক লাখ টাকার সম্পদের তথ্য প্রকাশ করেননি। এছাড়া জ্ঞাত আয় বহির্ভূত ২ কোটি ৭০ লাখ টাকার সম্পদের প্রমাণ পেয়েছে দুদক।

অন্যদিকে মামলার এজাহারে বলা হয়, মহিউদ্দিনের স্ত্রী নূরজাহান বেগম দুদকে ১ কোটি ৩৩ লাখ টাকার সম্পদ ঘোষণা করেছেন। অনুসন্ধানে দেখা গেছে, তিনি ১৪ লাখ ৭০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন ১ কোটি ১৯ লাখ টাকার।

এর আগে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের গ্রাহকদের জমা করা ১১ কোটি টাকার স্বর্ণ আত্মসাতের অভিযোগ ওঠে মহিউদ্দিনসহ আটজনের বিরুদ্ধে। পরে অবশ্য অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেওয়া হয়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা রাখতে হবে : সিরাত মাহফিলে বক্তারা হাথুরুসিংহেকে নিয়ে কেন এত বিতর্ক? কার্বন ডাই-অক্সাইড থেকে পচনশীল প্লাস্টিক তৈরি করছে ফিনিশ কোম্পানি কট্টর আওয়ামী বিরোধী থেকে যেভাবে হাসিনার ঘনিষ্ঠ অনুসারী হলেন মতিয়া অবৈধ অনুপ্রবেশ করে ইলিশ শিকার, ২ ভারতীয় ট্রলারসহ ৩১ জেলে আটক ফ্যাসিবাদ গণতন্ত্র শব্দটিকে গুম করেছে : সলিমুল্লাহ খান বিয়ানীবাজার সীমান্ত থেকে যুবলীগ নেতা আটক সিআইডি প্রধান হলেন মতিউর রহমান শেখ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

সকল