১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

পাচারকালে টেকনাফে শিশুসহ ২০ জন উদ্ধার, আটক ৩

- ছবি : বিবিসি

সমুদ্রপথে বিদেশে পাচারের উদ্দেশে কক্সবাজারে টেকনাফ একত্রিত করা ২০ জন ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার মধ্যরাতে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ লম্বরী এলাকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়েছে সাংবাদিকদের জানিয়েছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন।

ওই সময় পাচারের সাথে জড়িত তিন ব্যক্তিকেও আটক করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে আটজন বাংলাদেশী এবং ১২ জন রোহিঙ্গা শরণার্থী রয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে বেশ কয়েকজন শিশু ও নারী রয়েছে। এছাড়া উদ্ধার হওয়া আটজন বাংলাদেশীর সবাই চট্টগ্রাম বিভাগের বাসিন্দা বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মালয়েশিয়া নেয়ার কথা বলে তাদের কাছ থেকে পাচারকারী চক্রের সদস্যরা মোটা অঙ্কের টাকা নিয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন টেকনাফ থানার ওসি উদ্দিন।

উদ্ধার হওয়া ২০ জনকে তাদের স্বজনদের কাছে ফেরত পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ।

এছাড়া আটক হওয়া পাচারকারী চক্রের সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানানো হয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা রাখতে হবে : সিরাত মাহফিলে বক্তারা হাথুরুসিংহেকে নিয়ে কেন এত বিতর্ক? কার্বন ডাই-অক্সাইড থেকে পচনশীল প্লাস্টিক তৈরি করছে ফিনিশ কোম্পানি কট্টর আওয়ামী বিরোধী থেকে যেভাবে হাসিনার ঘনিষ্ঠ অনুসারী হলেন মতিয়া অবৈধ অনুপ্রবেশ করে ইলিশ শিকার, ২ ভারতীয় ট্রলারসহ ৩১ জেলে আটক ফ্যাসিবাদ গণতন্ত্র শব্দটিকে গুম করেছে : সলিমুল্লাহ খান বিয়ানীবাজার সীমান্ত থেকে যুবলীগ নেতা আটক সিআইডি প্রধান হলেন মতিউর রহমান শেখ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

সকল