১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

ওবায়দুল কাদেরের দুর্নীতি অনুসন্ধানে দুদকে আবেদন

ওবায়দুল কাদের - ছবি : ইন্টারনেট

সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ তিনজনের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধান চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করা হয়েছে।

সোমবার দুদক চেয়ারম্যান বরাবর আইনজীবী মো: সুলতান মাহমুদ এই আবেদন করেছেন।

দুপুরে সুপ্রিম কোর্টে এক সংবাদ সম্মেলনে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

আবেদনে বলা হয়েছে, ওবায়দুল কাদের (সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী) ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে এবং তার ভাই আব্দুল কাদের মির্জা ও শাহাদাৎ কাদের মির্জা ক্ষমতার অপব্যবহার করে বিপুল জ্ঞাত আয় বহির্ভূত সম্পত্তি অর্জন করে। যা দেশে ও বিদেশে বিদ্যমান আছে।

আবেদনে আরো বলা হয়, উক্ত ব্যক্তিদের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধান শেষে দুদক আইন ২০ এর ২৭ ধারায় মামলা দায়ের করে তদন্ত শেষে চার্জশিট দাখিল করে ন্যায় বিচার প্রতিষ্ঠায় জ্ঞাত বহির্ভূত সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে সর্বোচ্চ শাস্তি প্রদানে আবেদন করছি।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে দেশ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের পতনের পরপরই দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সরকারদলীয় সাবেক এমপি-মন্ত্রী ও নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, হাসপাতালে ১১৮৬ কানাডায় ভারতীয় রাষ্ট্রদূতকে 'সন্দেহভাজন' বলে ঘোষণা ইসরাইলের শান্তিরক্ষী বাহিনী সরিয়ে নেয়ার দাবি প্রত্যাখ্যান করল ফ্রান্স শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হলেন আবু সাঈদ ডিজিএফআই প্রধান হলেন জাহাঙ্গীর আলম কুমিল্লায় ২ পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে তরুণ খুন সাভারে স্ব-ঘোষিত পীরের বিরুদ্ধে মানবন্ধন, ইউএনওর কাছে স্বারক লিপি জুলাই-গণহত্যার বিচারে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা আবদুস কদ্দুস হাসপাতালে ভর্তি ‘সমন্বিত উদ্যোগে সঠিক মান বজায় রাখলে টেকসই বিশ্ব বিনির্মাণ সম্ভব’ সাফের শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

সকল