০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে মানহানির মামলা

তাপসী তাবাসসুম উর্মি - ছবি - ইন্টারনেট

সাময়িক বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। ইতোমধ্যেই বাদি আবু হানিফের জবানবন্দি গ্রহণ করা হয়েছে।

বাদির আইনজীবী খাদিমুল ইসলাম জানান, ‘আবু হানিফের জবানবন্দি গ্রহণ করা হয়েছে। আদালত দুপুরের পর আদেশের জন্য রেখেছেন।’

মামলার এজাহারে বলা হয়েছে, ফেসবুক পোস্টে উর্মির দেয়া বক্তব্যের মাধ্যমে ছাত্র আন্দোলনের একজন শহীদকে সন্ত্রাসী আখ্যা দেয়া হয়েছে। আবু সাঈদের মতো শহীদরাই আজকে নতুন বাংলাদেশ সৃষ্টির সূচনা করেছেন। অথচ সরকারের দায়িত্বশীল পদে থেকে আন্দোলনের একজন শহীদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্যে তিনি তাকে উপহাস ও অবমাননা করেছেন। যা আন্দোলনের একজন কর্মী হিসেবে বাদিকে ব্যথিত ও অপমানিত করেছে।

একইসাথে উর্মি প্রধান উপদেষ্টাকে নিয়ে যে পোস্ট দিয়েছেন সেটি উল্লেখ করে এজাহারে বলা হয়েছে, এর মধ্যে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেফারেন্সের ভিত্তিতে সংবিধান সম্মতভাবে গঠিত একটি সরকার প্রধান সম্পর্কে বিষোদগার করা হয়েছে এবং সরকার উৎখাতের হুমকি দিয়ে জনমনে ভীতি সৃষ্টি করা হয়েছে।

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গণহত্যা এবং রংপুরে নিহত আবু সাঈদকে নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ার পর সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি টেকনাফে ৫ জেলেকে নিয়ে গেল আরাকান আর্মি আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২ সাবেক এমপি মুহিবুর রহমান মানিক গ্রেফতার আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই : শিশির মনির

সকল