২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এস আলম গ্রুপের সকল সম্পদের তালিকা দাখিলের নির্দেশ

এস আলম গ্রুপের সকল সম্পদের তালিকা দাখিলের নির্দেশ - সংগৃহীত

দেশে-বিদেশে থাকা এস আলম গ্রপ, কোম্পানি শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের নামে থাকা সম্পত্তির তালিকা দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মো: কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সাথে বিদেশে থাকা এস আলম গ্রুপের সম্পদ ফিরিয়ে আনতে পদক্ষেপ নেয়ার জন্য কেন নির্দেশ দেয়া হবে না- রুলে তা জানতে চাওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো: রুকুনুজ্জামান।

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর এস আলম গ্রুপ এবং প্রতিষ্ঠানটির সব সম্পত্তি স্থানান্তর বা বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট দায়ের করা হয়। রিটে পাশাপাশি এস আলম গ্রুপ এবং প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের সব স্থাবর সম্পত্তির তালিকা দাখিল করার নির্দেশনা চাওয়া হয়েছে। আইনজীবী ব্যারিস্টার মো: রুকুনুজ্জামান এ রিট দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
উজিরপুরে স্পেনের তৈরি পিস্তলসহ যুবক আটক ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২১ ৫৫ দিন পর ছাত্রআন্দোলনে নিহত কিশোরের লাশ উত্তোলন ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনের শাসনের কোনো বিকল্প নেই : প্রধান বিচারপতি কুলাউড়ায় চা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার বাংলাদেশে মৃত্যুর ৩৪ শতাংশই হৃদরোগে, প্রাপ্তবয়স্কদের এক-চতুর্থাংশ উচ্চ রক্তচাপে আক্রান্ত আনন্দবাজার পত্রিকার মিথ্যা তথ্যের প্রতিবাদে ছাত্রশিবিরের বিবৃতি এভারগ্রীনের টানা তৃতীয় শিরোপা জয় শফিক রেহমানের সাজা এক বছরের জন্য স্থগিত শিশু ধর্ষণের চেষ্টা, কিশোরের ১০ বছরের আটকাদেশ বিশ্ব হার্ট দিবস উদযাপন করল এভারকেয়ার হসপিটাল

সকল