২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিচার প্রার্থীদের সহায়তায় সুপ্রিম কোর্টে হেল্পলাইন চালু

- ছবি - ইন্টারনেট

কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে কোনোরূপ প্রতিবন্ধকতা ও অসুবিধার সম্মুখীন হলে সেবাগ্রহীতাকে সহায়তায় একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টে আসা সেবাগ্রহীতাগণ ০১৩১৬১৫৪২১৬ নম্বরে যোগাযোগ করে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ পরামর্শ গ্রহণ করতে পারবেন। সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির একজন কর্মকর্তা হেল্পলাইন পরিচালনা করবেন এবং সেবাগ্রহীতাকে প্রয়োজনীয় সাহায্য প্রদান করবেন। সরকারি ছুটির দিন ছাড়া প্রতি রোববার হতে বৃহস্পতিবার সকাল ১০টা হতে বেলা ৪টা পর্যন্ত এই হেল্পলাইন সার্ভিস চালু থাকবে।

আজ বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গণসংযোগ কর্মকর্তা মো: শফিকুল ইসলাম এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ সুপ্রিম কোর্টে কর্মরত সহকারি রেজিস্ট্রার হতে তদুর্দ্ধ পদমর্যাদার সকল কর্মকর্তাগণের উদ্দেশ্যে বিচারপ্রার্থী জনগণের জন্য সেবা সহজিকীকরণসহ কোর্টের সকল কর্মকর্তা-কর্মচারীর পেশাগত কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ১২ দফা নির্দেশনা প্রদান করেন। ওই নির্দেশনাগুলোর মধ্যে দ্রুত সময়ের মধ্যে সেবা প্রদান নিশ্চিতকরণ, পেশাগত দায়িত্ব পালনকালে কোনোরূপ আর্থিক লেনদেন বর্জন, সেবা প্রদানে অহেতুক বিলম্ব পরিহার, সেবাগ্রহীতার প্রতি সহানুভূতিশীল আচরণ প্রদর্শন, প্রতিদিনের কাজ প্রতিদিন নিষ্পন্নকরণ, কর্মকর্তাগণ কর্তৃক প্রতিদিন শাখা পরিদর্শন, ব্যতিক্রমহীনভাবে অনিয়ম ও দুর্নীতির ক্ষেত্রে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়গুলো রয়েছে। তারই ধারাহাবিকতায় বিচারপ্রার্থী জনগণের সুবিধার্থে সুপ্রিম কোর্ট প্রশাসনের বিভিন্ন শাখায় প্রদত্ত সেবাসমূহ নিশ্চিতকরণ ও সেবা সহজিকীকরণের লক্ষ্যে হেল্পলাইন চালুর এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রহুল আমিন গাজীর ইন্তেকালে শ্রমিক কল্যাণের শোকবার্তা ‘ইরান আমার জীবনের জন্য বড় হুমকি’ : ট্রাম্প রোহিঙ্গা সঙ্কট সমাধানে যেসব প্রস্তাব রাখলেন ড. ইউনূস রুহুল আমিন গাজীর প্রতি নানা পেশাজীবীদের শেষ শ্রদ্ধা রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে জাতিসঙ্ঘ দূতের সাথে পররাষ্ট্র উপদেষ্টার বৈঠক ভোটার তালিকা প্রস্তুত হলে ভোটের তারিখ ঘোষণা করা হবে শিল্প উপদেষ্টার সাথে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০টি গ্রিড-সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে দরপত্র চাইতে পারে বিপিডিবি সমর্থন বজায় রাখতে জাতিসঙ্ঘ মঞ্চে জেলেনস্কি ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ

সকল