২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মোজাম্মেল বাবু আরেক মামলায় গ্রেফতার

মোজাম্মেল হক বাবু - ছবি - ইন্টারনেট

ছাত্র-জনতার আন্দোলন চলাকালে তৌহিদুল ইসলাম ভূঁইয়াকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবুকে গ্রেফতার দেখানো হয়েছে।

আজ বুধবার কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বাবুকে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। পরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব আবেদনটি মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৯ জুলাই মেরুল বাড্ডার বৌদ্ধ মন্দিরের সামনে আন্দোলন চলাকালে গুলিতে আহত হন তৌহিদুল ইসলাম ভূঁইয়া। চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়। পরে ২১ জুলাই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় তৌহিদুলের স্ত্রী ইসমত জাহান একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৩ জনকে আসামি করা হয়।

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় গত ১৬ সেপ্টেম্বর মোজাম্মেল হক বাবুকে একটি প্রাইভেটকারসহ আটক করা হয়। ওই দিন রাত ১১টার দিকে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে আনা হয়। পরদিন ১৭ সেপ্টেম্বর গৃহকর্মী লিজা আক্তার হত্যা মামলায় মোজাম্মেল বাবুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, রাজধানীর শান্তিনগর মোড়ে গত ১৮ জুলাই ছাত্র-জনতার একটি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এলোপাতাড়ি গুলিবর্ষণের সময় লিজা আক্তার একটি ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে ছিলেন। গুলি তার পেটে বিদ্ধ হয় এবং গুরুতর জখম হয়। পরে তাকে হাসপাতালে নেয়া হলে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং ২২ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


আরো সংবাদ



premium cement
নেচে-গেয়ে যুবককে পিটিয়ে হত্যা : ৩ ‘খুনি’ গ্রেফতার বৈরুতের ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত মুন্সিগঞ্জে আসামির জামিনের প্রতিবাদে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি ঢাবিতে পিটিয়ে হত্যা : প্রভোস্টসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা শ্রীবরদীতে রাজমিস্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার কানপুর টেস্টে বৃষ্টির শঙ্কা, বাঁধা হতে পারে আবহাওয়াও বিচার প্রার্থীদের সহায়তায় সুপ্রিম কোর্টে হেল্পলাইন চালু রুহুল আমিন গাজীর জানাজার নামাজ পড়ালেন জামায়াত আমির এইচএসসির ফলাফল হবে এসএসসির নম্বরের ভিত্তিতে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

সকল