২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ - ছবি : সংগৃহীত

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ, তার ভাই হারিস আহমেদ ও জোসেফ আহমেদসহ পাঁচজনের মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে ওই মামলাটি করা হয়।

মামলাটির আবেদন করেন জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টং অ্যান্ড পেপার্সের চেয়ারম্যান সেলিম প্রধান। তিনি আসামিদের বিরুদ্ধে বিরুদ্ধে শত কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে ওই মামলা করেন। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে সিআইডি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অপর আসামিদের মধ্যে রয়েছেন সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ ও র‌্যাব-৩ এর সাবেক অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল।

নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর অন্যান্য আসামিদের নির্দেশে শাফী উল্লাহ বুলবুল সেলিম প্রধানের গুলশানের বাসায় গিয়ে রেঞ্জ রোভার গাড়ি চাঁদা দাবি করেন। আবার একই বছরের ২৪ সেপ্টেম্বর তার বাসায় গিয়ে ১০০ কোটি টাকা চাঁদা দাবি করেন আসামিরা।

তাতে আরো বলা হয়, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ড যাচ্ছিলেন। ওই সময় বিমানের ভেতর থেকে তাকে জোরপূর্বক তুলে নিয়ে অপহরণ করা হয়। পরে তাকে র‌্যাব-১ অফিসে নিয়ে নির্যাতন করা হয়। রেঞ্জ রোভার গাড়ি ও ১০০ কোটি টাকা চাঁদা না দিলে তাকে মেরে ফেলার হুমকি দেয়া হয়। পরে তার সাথে থাকা ১০ কোটি টাকার মূল্যবান জিনিসপত্রও ছিনিয়ে নেয়া হয়।


আরো সংবাদ



premium cement