১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
মেট্রোরেল লাইনে ত্রুটি

আগারগাঁও-মতিঝিল ১১ ঘণ্টা চলাচল বন্ধ

২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে
-


লাইনে ত্রুটি দেখা দেয়ায় গতকাল সকাল থেকে বন্ধ হয়ে যায় মেট্রোরেলের আগারগাঁও মতিঝিল অংশে চলাচল। ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের কাছে একটি ভায়াডাক্টের স্প্রিং সরে যাওয়ায় গতকাল সকাল ৯টার পর থেকে এই সমস্যা দেখা দেয়। এতে করে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে রাত ৮টা ২৫ মিনিটে আবার মেট্রোরেল চালু হয়। মেট্রোরেল বন্ধের প্রভাবে রাস্তায় দেখা দেয় ভয়াবহ যানজট। এদিকে ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবার চলাচল শুরু করতে যাচ্ছে মেট্রোরেল। মেট্রোরেল চালু হওয়ার পর থেকে এই প্রথমবারের মতো শুক্রবারে চলাচল শুরু করতে যাচ্ছে বলে জানা গেছে।
যান্ত্রিক ত্রুটির কারণে ডিএমটিসিএল আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।

আনোয়ার হোসেন নামে একজন যাত্রী বলেন, সকাল ৯টা ৯ মিনিটে উত্তরা উত্তর থেকে ছেড়ে আসা ট্রেন ছিলেন তিনি। ট্রেনটি আগারগাঁও স্টেশন ছেড়ে যাওয়ার সময় প্ল্যাটফর্মেই যান্ত্রিক/সিগন্যাল ত্রুটিতে পড়ে। এসময় ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। বেশ কিছু সময় অপেক্ষার পরও ট্রেন চলছিল না। ৯টা ৩৫ মিনিটের দিকে অ্যানাউন্সমেন্টে বলা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেন মতিঝিল পর্যন্ত যাবে না। এরপর ডোর অ্যালাইন করে সবাইকে ট্রেন থেকে নেমে যাওয়ার অনুরোধ করা হয়। মেট্রোরেল বন্ধ থাকায় ওই দুই পাশের সড়কে যাত্রীদের চাপ বাড়ে। যানজটে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

আগারগাঁও স্টেশনে দাঁড়িয়ে থাকা পাভেল রহমান বলেন, চোখের ডাক্তার দেখাবেন বলে আগারগাঁও চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে গিয়েছিলেন তিনি। স্ত্রী সন্তানদের নিয়ে সকালে টিকাটুলীর বাসা থেকে বের হয়ে মতিঝিল স্টেশন থেকে মেট্রোরেলে ওঠেন তারা। ঠিকমতো পৌঁছালেও বিপত্তি ঘটে বাসায় ফিরতে গিয়ে। বেলা দেড়টার দিকে আগারগাঁও স্টেশনে গিয়ে দেখেন মেট্রোরেল মতিঝিল পর্যন্ত যাচ্ছে না। এদিকে যাত্রীর তুলনায় বাসের সংখ্যা ছিল অনেক কম। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে ওঠেন নারী-পুরুষসহ সব বয়সের যাত্রীরা। এ বিষয়ে তেজগাঁও জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) স্নেহাশীষ দাস বলেন, মেট্রোরেল বন্ধ থাকায় রাস্তায় গাড়ির চাপ অন্য দিনের চেয়ে কিছুটা বেশি। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি। তিনি আরো বলেন, ফার্মগেট এলাকায় সড়কের একটি লেন বন্ধ রেখে মেট্রোরেল মেরামতের কাজ করা হচ্ছে। তাই সেখানে গাড়ির চাপ কিছুটা বেশি।

এদিকে গতকাল বুধবার মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোম্পানি সচিব খোন্দকার এহতেশামুল কবীর স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, ডিএমটিসিএলের আওতায় পরিচালনা ও রক্ষণাবেক্ষণাধীন এমআরটি লাইন-৬ এর মেট্রো ট্রেন আগামী ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত বিকেল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত নির্ধারিত হেডওয়েতে চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মেট্রোরেল বিষয়ে আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় একটি সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 


আরো সংবাদ



premium cement
বহিঃশক্তি শকুনের মতো শিল্প কলকারখানায় থাবা দেয়ার চেষ্টা করছে : শিমুল বিশ্বাস পহেলা অক্টোবর থেকে বিমানবন্দর এলাকা হর্নমুক্ত ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ বাসচাপায় পুলিশের এসআই নিহত, খবর জেনে মারা গেলেন বাবাও ‘২ লাখ টাকা না পাঠালে ওরে কিন্তু মেরে ফেলব’ ছাত্র আন্দোলনে আহতদের ৫০ লাখ টাকা অর্থ সহায়তা দিলো বিকেএমইএ ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা : নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা জালাল ‘জি এম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে’ বন্ধ হচ্ছে সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসিসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা জয় দিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করলো বাংলাদেশ নারী ‘এ’ দল

সকল