২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক রেলমন্ত্রী সুজনের সকালে রিমান্ড বিকেলে স্থগিত

-

ছাত্র-জনতার আন্দোলনে শিক্ষার্থী ইমরান হাসানকে গুলি করে হত্যার ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় মঙ্গলবার সকালে সাবেক রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে তিন দিনের রিমান্ডে পাঠানো হয়। তবে বিকেলেই পুনরায় তাকে আদালতে হাজির করা হয়। এ সময় তার রিমান্ড স্থগিত করা হয়। এছাড়া যাত্রাবাড়ী থানায় অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে বলে আইনজীবীরা জানিয়েছেন। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালত থেকে এ দু’টি আদেশ দেয়া হয়। এদিন সকাল সাড়ে ১০টার দিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। রাষ্ট্রপক্ষ রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। বিএনপিপন্থী আইনজীবী ওমর ফারুক ফারুকী রিমান্ডের পক্ষে শুনানি করেন। তিনি বলেন, যে মামলায় তাকে রিমান্ডে দেয়া হয়েছিল ওই মামলায় তিনি হাইকোর্টে জামিন চেয়েছেন বলে জানানো হয়। এজন্য ওই মামলায় রিমান্ড জানানো হয়েছে। বিকেল ৪টার দিকে তাকে অন্য একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি না চালানোর নির্দেশনা রিটের শুনানিতে তীব্র বিরোধিতা করেছিলেন সাবেক রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। গত ৩০ জুলাই রিটের তীব্র বিরোধিতা করে শুনানিতে কোটা আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি হেফাজতে নেয়ার বিষয়ে বলেছিলেন, তারা বা তাদের পরিবার অভিযোগ করেনি। আইনজীবীরা করেছে। এর আগে ১৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুম থেকে সুজনকে গ্রেফতার করে পুলিশ।
মামলার নথি থেকে জানা যায়, গত ১ সেপ্টেম্বর নিহতের মা কোহিনুর আক্তার বাদি হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৯৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এ মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বাহিনী নির্বিচারে গুলি করে। এতে ছাত্র ইমরান হাসান গুলিবিদ্ধ হয়ে মারা যান।

 


আরো সংবাদ



premium cement