১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
হিন্দুদের জন্য রাষ্ট্রীয় নিরাপত্তার আহ্বান তাহেরের

কুয়েতের সাবেক প্রধানমন্ত্রীর ইন্তেকালে জামায়াত আমিরের শোক

নড়াইল জেলার উলামা মাশায়েখ সম্মেলনে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় উলামা কমিটির সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান : নয়া দিগন্ত -


কুয়েতের সাবেক প্রধানমন্ত্রী শেখ জাবের মুবারক আল হামাদ আল মুবারক আল সাবাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। গতকাল এক শোকবাণীতে তিনি বলেন, গত ১৪ সেপ্টেম্বর ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশ কুয়েতের সাবেক প্রধানমন্ত্রী শেখ জাবের মুবারক আল হামাদ আল মুবারক আল সাবাহর ইন্তেকালে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামী ও আমার নিজের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি। তার ইন্তেকালে কুয়েতের জনগণ ও মুসলিমবিশ্ব একজন যোগ্য নেতাকে হারালো। তিনি কুয়েতের উন্নতি ও সমৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কুয়েত ও মুসলিমবিশ্ব তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবেন।
শোকবাণীতে তিনি আরো বলেন, শেখ জাবের মুবারক আল হামাদ আল মুবারক আল সাবাহকে জান্নাতে উচ্চ মর্যাদা দেয়ার জন্য আমি আল্লাহর কাছে দোয়া করছি এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও কুয়েতের শোকাহত জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

রাষ্ট্রীয়ভাবে হিন্দু সম্প্রদায়কে সুরক্ষা আহ্বান
চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা জানান, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, সব ধর্মের ঐক্য ছাড়া জাতি এগোতে পারবে না। জগদ্দল পাথর এক স্বৈরশাসক ছাত্র-জনতার ঐক্যবদ্ধ প্রতিরোধে যেমন টিকতে পারেনি, তেমনি আন্তর্জাতিক কোনো ষড়যন্ত্র টিকতে পারবে না। ছাত্র-জনতা সবাই যার যার অবস্থান থেকে সঠিক দায়িত্ব পালন করলে আমাদের এ স্বাধীনতা-সার্বভৌমত্বের ওপর ভবিষ্যতে আর কেউ আঘাত করতে পারবে না। জামায়াতে ইসলামীকে হিন্দুবিদ্বেষী দল হিসেবে অপপ্রচার চালানো হয়। অথচ দেশে হিন্দুসহ ভিন্ন ধর্মাবলম্বীদের সুরক্ষার জন্য জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি গতকাল কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
চৌদ্দগ্রাম উপজেলা জামায়াতের আমির মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি বেলাল হোসাইনের পরিচালনায় মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট মু. শাহজাহান, জামায়াত নেতা ভিপি সাহাব উদ্দিন, পৌর আমির মাওলানা ইব্রাহীম, ভিপি জাহাঙ্গীর হোসেন, সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শ্রী প্রমোদ রঞ্জন চক্রবর্তী, সাধারণ সম্পাদক অনিল চন্দ্র দেবনাথ, চৌদ্দগ্রাম সরকারি মডেল হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুপম সেনগুপ্ত, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি কনক চৌধুরী, জেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক উত্তম সরকার, সদস্য নান্টু দেবনাথ, বৌদ্ধ সভাপতি শৈবাল শিংহ প্রমুখ।
মতবিনিময় সভায় ডা: তাহের আরো বলেন, চৌদ্দগ্রামে চাঁদাবাজ-সন্ত্রাসীদের ঠাঁই নেই। আপনারা কাউকে চাঁদা দিবেন না। আপনাদের জায়গা কেউ দখল করলে আমাদের জানাবেন। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।
জামায়াতকে যেমন হিন্দুবিরোধী হিসেবে অপপ্রচার চালানো হয়েছে, তেমনি হিন্দুদের কপালেও আ’লীগের একটি ট্যাগ লাগিয়ে দেয়া হয়েছে। আর তাই হিন্দুদেরও যেমন জামায়াতের বিরুদ্ধে অপপ্রচার বন্ধে কাজ করতে হবে, তেমনিভাবে জামায়াতকেও হিন্দু মানেই আ’লীগ এই ‘তকমা’ দূরীকরণে কাজ করতে হবে। হিন্দুসহ ভিন্নধর্মাবলম্বীদের সুরক্ষায় জামায়াতের পক্ষ থেকে আমরা দু’টি দাবি নিয়ে দাঁড়িয়েছি। প্রথমত, রাষ্ট্রীয়ভাবে হিন্দু সম্প্রদায়কে সুরক্ষা দিতে হবে। দ্বিতীয়ত, স্বাধীন কমিশন করে হিন্দুসহ ভিন্নধর্মাবলম্বীদের ওপর হামলা-নির্যাতনের বিচার করতে হবে। রাষ্ট্রীয় নিরাপত্তার বাইরেও যদি আপনাদের জামায়াতকে প্রয়োজন বলে মনে হয়, তবে যেকোনো সময়েই আমাদের ফোন করবেন। আমরা সর্বোচ্চ সামর্থ্য নিয়ে আপনাদের পাশে দাঁড়াব। মতবিনিময় সভায় দুর্গাপূজায় চৌদ্দগ্রাম পূজা উদযাপন পরিষদের নেতাদের বিশেষ সহযোগিতা করার আশ্বাস দেন।

সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : রফিকুল ইসলাম খান
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় উলামা কমিটির সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, জাতির যেকোনো প্রয়োজনে উলামায়ে কেরাম রাহবার হিসেবে কাজ করেছেন। স্বাধীনতা সংগ্রাম ও দেশ গঠনে উলামায়ে কেরাম অগ্রণী ভূমিকা পালন করেছেন।
গতকাল নড়াইল জেলার উলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তৃতা করেন, কেন্দ্রীয় উলামা কমিটির সেক্রেটারি ড. মাওলানা মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী, নড়াইল জেলা উপদেষ্টা অ্যাডভোকেট আতাউর রহমান, নড়াইল জেলা উলামা আইম্মা পরিষদের সভাপতি মাওলানা তাওহিদুল ইসলাম, সেক্রেটারি মুফতি মাইনুদ্দিন, খেলাফত মজলিস জেলা সভাপতি মাওলানা আব্দুল হান্নান, জাতীয় ওলামা মাশায়েখ পরিষদের জেলা সভাপতি মাওলানা তাজুল ইসলাম, মাওলানা শহিদুল্লাহ, মাওলানা হাফিজুর রহমান, মুফতি মিরাজুল ইসলাম, মাওলানা মুফতি মুহসিন উদ্দিন, মাওলানা আব্দুর রহমান, ড. নাছির উদ্দিন প্রমুখ। মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, সব ধরনের ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের আলেমরা সেক্টরভিত্তিক দাওয়াতি কার্যক্রম অব্যাহত রাখবেন। সবাইকে ছাত্র-জনতার গণ অভ্যুত্থানের মাধ্যমে দেশ নতুন করে স্বাধীন হয়েছে, যুদ্ধবিধ্বস্ত এই দেশকে গড়ে তোলার জন্য এবং আদর্শ রাষ্ট্র রূপে তৈরি করার ক্ষেত্রে উলামায়ে কেরাম কাক্সিক্ষত অবদান রাখবেন ইনশাআল্লাহ।
ড. মাওলানা মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী বলেন, দেশের উন্নয়ন, স্বাধীনতা অর্জন, সর্বোপরি দুর্নীতিমুক্ত আদর্শ সমাজ বিনির্মাণে উলামায়ে কেরাম সর্বোচ্চ কোরবানি করেই যাবে ইনশাআল্লাহ। যে কোনো বিষয়ে মতান্তর থাকতে পারে কিন্তু মনান্তর আদৌ কাম্য নয়। ইখতিলাফি কোনো বিষয় মাঠে-ময়দানে বা জুমার খুতবায় আলোচনা না করে মুহাদ্দিস মুফতিদের টেবিলেই সীমাবদ্ধ রাখতে হবে।

ঢাকা মহানগরী দক্ষিণ : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, যেকোনো পরিস্থিতিতে আওয়ামী দোসরদের অন্যায়, অপশাসন, চাঁদাবাজি, দখলতারিত্ব প্রতিরোধে বাংলাদেশ জামায়াতে ইসলামী সর্বশক্তি প্রয়োগ করে জনগণের পাশে থাকবে। কোনো চাঁদাবাজ, দখলদারদের ছাড় দেয়া হবে না। অতীতে যারা অন্যায়, অপশাসন, চাঁদাবাজি ও দখলদারিত্ব করেছে তাদের বিচার বাংলার মাটিতে হবেই হবে।
আজ বা আগামীতে যারাই একই পথে হাঁটবে তাদের প্রতি তিনি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বাংলার মানুষ আর কোনো অপশক্তিকে ছাড় দিবে না। এতদিন জামায়াতে ইসলামী দেশ সংস্কারের কথা বলেছে, এখন প্রতিটি মানুষ দেশ সংস্কারের পক্ষে। শোষিত মানুষ আজ প্রতিবাদী এবং বিদ্রোহী উল্লেখ করে তিনি বলেন, সাধু সাবধান! জনগণ আর কোনো স্বৈরতন্ত্রকে ছাড় দিবে না। জনগণের স্বার্থে, দেশের স্বার্থে জামায়াতে ইসলামী সর্বশক্তি প্রয়োগ করতে প্রস্তুত রয়েছে।
রাজধানীর নিউমার্কেট থানা আমির মাওলানা মহিব্বুল হক ফরিদের সভাপতিত্বে শনিবার রাতে জামায়াতে ইসলামী নিউমার্কেট থানার উদ্যোগে স্থানীয় এক কনভেনশন হলে আইটি ব্যবসায়ীদর সম্মানে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসেন এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ধানমন্ডি-নিউমার্কেট জোন পরিচালক প্রকৌশলী শেখ আল আমিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্যবৃন্দ, আইটি ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আমান উল্লাহ, চিটাগাং কম্পিউটারের স্বত্বাধিকারী নাজিম উদ্দিন, হাজারী গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম হাজারী, শফিকুল ইসলাম রমজানসহ এলিফ্যান্ট রোড আইটি ব্যবসায়ী নেতৃবৃন্দ।

 

 


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল