১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
আশুলিয়ায় ফের কিশোর গ্যাং সক্রিয়

ছোট ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বড় ভাইয়ের

ছোট ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বড় ভাইয়ের -

বেশ কিছুদিন নীরব থাকার পর ফের শিল্পাঞ্চল আশুলিয়ায় কিশোর গ্যাং সক্রিয় হয়ে উঠেছে। কিশোর গ্যাংয়ের সদস্যরা ছোট ভাই সেলিমকে আটকে রেখেছে শুনে বড় ভাই সুলাইমান তাকে ছাড়াতে যায়। ছাড়াতে গিয়ে কিশোর গ্যাংয়ের হাতে প্রাণ দিতে হলো বড় ভাইকে। তবে ঘটনার সাথে জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করতে পারেনি পুলিশ।
গতকাল শনিবার দুপুরে আশুলিয়া থানার উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে শুক্রবার রাত ৯টার দিকে আশুলিয়ার ডেন্ডাবর কাঁঠালবাগান বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত সুলাইমান (১৮) নীলফামারীর ডিমলা থানার দক্ষিণ সুন্দরখাতা গ্রামের আব্দুল লতিফের ছেলে। তিনি আশুলিয়ার ডেন্ডাবর কাঁঠালবাগান কামালের ভাড়া বাসায় তার পরিবারের সাথে থেকে আব্দুল্লাহ আল রাহাত ফেব্রিক্স নামের একটি কারখানায় কাজ করতেন।
স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকেলে কয়েকজন মিলে কাঁঠালবাগান এলাকার বালুর মাঠে খেলা করছিল। সেখানে সেলিম নামেরও একজন ছিল। তাদের মধ্যে কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে সেলিমকে মারধর করে আটকে রাখে কয়েকজন। বিষয়টি জানতে পেরে সেলিমের বড় ভাই সুলাইমান কয়েকজনকে সাথে নিয়ে সেখানে আসেন। এসময় বাক-বিতন্ডার একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে সুলাইমানকে পিটিয়ে গুরুতর আহত করে ফেলে রাখে। পরে তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের বাবা আব্দুল লতিফ বলেন, সন্ধ্যায় ছোট ছেলে সেলিমকে মারধর করেছে এলাকার কিশোর গ্যাংয়ের আরিফ, রিয়ান, সজীব, জীবন, সুহান, রাজন, জিতু পারভেজ, ইয়াছিন, তামিম, কাউছার, আমিন ও অপূর্বসহ আরো বেশ কয়েকজন। খবর পেয়ে বড় ছেলে সুলাইমান সেখানে যায়। এতে তারা ক্ষিপ্ত হয়ে বড় ছেলে সুলাইমানের উপরও হামলা চালায়। হামলায় সে মারা যায়।

তিনি আরো বলেন, আমার ছেলে বাসার পাশে একটি কারখানায় কাজ করত। কোনো ধরনের আড্ডা ও গ্যাংয়ে এর সাথে জড়িত ছিল না। তারা কোনো কারণ ছাড়াই সুলাইমানকে পিটিয়ে মেরেছে। তাদের এখনো পুলিশ গ্রেফতার করতে পারেনি।
এলাকাবাসী জানায়, বেশ কিছুদিন ধরে কিশোর গ্যাং এলাকায় ছিল না বললেই চলে। কয়েক দিন ধরে আবার তাদের দৌরাত্ম্য বেড়ে গেছে। এসব নিয়ন্ত্রণের দাবি জানান তারা।
আশুলিয়া থানার এস আই গিয়াস উদ্দিন জানান, হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তদন্ত শুরু করেছে পুলিশ। কে কে জড়িত তাদের কয়েকজনের নাম পাওয়া গেছে এবং পরিচয় ও ঠিকানা যাচাই-বাছাই চলছে। খুব দ্রুতই তাদের গ্রেফতার করা হবে। এ ছাড়া এ ঘটনায় হত্যামামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

 

 


আরো সংবাদ



premium cement
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের পরিসংখ্যান শ্রীনগরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ৩ অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি সংবিধান সংস্কার কমিশন : শাহদীন মালিক বাদ, প্রধান আলী রীয়াজ শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা

সকল