১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সারা দেশে যৌথবাহিনীর অভিযান

সীমান্তে সাবেক এমপিসহ ৩ জন, ঢাকায় সাবেক উপজেলা চেয়ারম্যান আটক

নরসিংদী কারাগার থেকে লুট হওয়া ৩টি অস্ত্র উদ্ধার
সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবিরের সাথে এফআইসিসিআইয়ের প্রতিনিধিদল : পিআইডি -

অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী দুর্নীতিবাজ গ্রেফতারে দেশব্যাপী যৌথবাহিনীর অভিযান চলছে। গতকালও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযানে বেশ কয়েকজন গ্রেফতার হয়েছে।
এর মধ্যে রাজধানীর কল্যাণপুর থেকে নেত্রকোনার বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খাইরুল কবির খোকনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
এ ছাড়া আখাউড়া সীমান্ত থেকে রাউজানের (চট্টগ্রাম-৬) সাবেক এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীসহ তিনজনকে আটক করেছে বিজিবি। গতকাল সকালে বাহিনীটির সদর দফতর থেকে জনসংযোগ কর্মকর্তা মো: শরীফুল ইসলাম এ তথ্য জানান।
অপরদিকে নরসিংদী কারাগার থেকে লুট হওয়া তিনটি অস্ত্র উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
কল্যাণপুর থেকে নেত্রকোনার সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেফতার : বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খাইরুল কবির খোকনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর তাকে রাজধানীর কল্যাণপুর থেকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক আ ন ম ইমরান খান। তিনি জানান, গত ৪ আগস্ট নেত্রকোনার বারহাট্টা উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী সাবেক উপজেলা চেয়ারম্যান খাইরুল কবির খোকনকে ঢাকার কল্যাণপুর থেকে গ্রেফতার করা হয়েছে।
নরসিংদী কারাগার থেকে লুট হওয়া ৩টি অস্ত্র উদ্ধার : নরসিংদী কারাগার থেকে লুট হওয়া তিনটি অস্ত্র উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আফতাবনগর এলাকা থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।
ডিএমপির মিডিয়া অ্যান্ড জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) মো: ওবায়দুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে পরিত্যক্ত অবস্থায় দু’টি এসএমজি, একটি চায়না রাইফেল ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।
গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সারা দেশে প্রায় চার শতাধিক থানায় হামলা ও অস্ত্র লুটের ঘটনা ঘটে। বিগত সরকারের আমলে যেসব অস্ত্রের লাইসেন্স দেয়া হয়েছিল, সেসব অস্ত্রের লাইসেন্স বাতিল এবং লুট হওয়া অস্ত্র ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা দেয়া নির্দেশ দেয় সরকার। এরপর ৪ সেপ্টেম্বর থেকে অস্ত্র উদ্ধারে শুরু হয় পুলিশ-সেনাবাহিনী, বিজিবিসহ যৌথবাহিনীর অভিযান। চলমান এ অভিযানে ৪ সেপ্টেম্বর থেকে গতকাল পর্যন্ত ঢাকাসহ সারা দেশে ১১৪টি অস্ত্র উদ্ধার করা হয়। অবৈধ অস্ত্র হেফাজতে রাখার অভিযোগে এই সময়ের মধ্যে ৫১ জনকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement