১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়ায় ২৪২ বাংলাদেশী অভিবাসী আটক

মালয়েশিয়ায় আটক বাংলাদেশী শ্রমিকরা : নয়া দিগন্ত -

অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে মালয়েশিয়ার জোহর রাজ্যে ২৪২ বাংলাদেশীকে আটক করেছে স্থানীয় অভিবাসন বিভাগ। শুক্রবার ৬ সেপ্টেম্বর দু’টি পৃথক অভিযান চালিয়ে ২৪২ বাংলাদেশীসহ মোট ৩৩৬ জন অভিবাসীকে আটক করেছে রাজ্যের অভিবাসন বিভাগ। এ ছাড়া আটক করা হয়েছে দুইজন স্থানীয় নিয়োগকর্তাকেও।
গতকাল দেশটির বেরিতা আরটিএম ও সিনার হারয়ানের প্রতিবেদনে বলা হয়, রাজ্যে পৃথক দু’টি অভিযানে ২৪২ বাংলাদেশি ছাড়াও ৪৪ ইন্দোনেশিয়ান (২৬ পুরুষ, ১৮ জন মহিলা), চীনের ২১ জন (১২ জন পুরুষ, ৯ জন মহিলা), পাকিস্তানের ১৬, শ্রীলঙ্কার চারজন (একজন পুরুষ, তিনজন মহিলা) এবং মিয়ানমারের ৯ জন (পুরুষ) নাগরিক রয়েছেন।
রাজ্যের অভিবাসন বিভাগের ডিরেক্টর, দাতুক মোহাম্মদ রুশদি মোহাম্মদ দারুস এক বিবৃতিতে বলেছেন, গোয়েন্দা তথ্যে ও স্থানীয়দের অভিযোগের ভিডিওতে রাজ্যের একটি পেপার প্রসেসিং ফ্যাক্টরিতে অপ্স মাহির এবং একটি নির্মাণ সাইটে অপস কুটিপ নামের পৃথক অভিযানে তাদের আটক করা হয়।
আটকদের শনাক্তকৃত অপরাধের মধ্যে রয়েছে- কোনো বৈধ পারমিট না থাকা, ভিজিট পাসের অপব্যবহার, অতিবাহিত করা এবং পাসের শর্ত লঙ্ঘন। আরো অধিকতর তদন্তের জন্য আটক অভিবাসীদের রাজ্যের সেটিয়া ট্রপিকা ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।
এ দিকে রাজ্যের অভিবাসন বিভাগের ডিরেক্টর, নিয়োগকর্তাদের পরামর্শ দিয়েছেন যে বিদেশী কর্মীদের নিয়োগের আগে ওই কর্মীর মালয়েশিয়ায় কাজ করার বৈধ অনুমতি রয়েছে তা নিশ্চিত করতে হবে। কারণ অভিবাসন বিভাগ কেবল অবৈধ অভিবাসী শ্রমিকদের জন্য নয়, নিয়োগকর্তাদের জন্যও।
এর আগে শুক্রবার মালয়েশিয়ার কেদাহ রাজ্যের কুলিমে অভিযান চালিয়ে ২২২ বাংলাদেশীসহ মোট ২২৮ অবৈধ অভিবাসীকে আটক করা হয়।
এক দিনে দেশটির কেদাহ ও জোহর রাজ্যে পৃথক অভিযানে অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে মোট ৪৬৪ জন বাংলাদেশীকে আটক করে অভিবাসন বিভাগ।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল