১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দ্রুত সংস্কার করে নির্বাচনের ব্যবস্থা করাই নিরাপদ : ডা: তাহের

টঙ্গী তা’মীরুল মিল্লাত মাদরাসায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের: নয়া দিগন্ত -

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, যত দ্রুত সংস্কার করে নির্বাচনের ব্যবস্থা করবেন ততই নিরাপদ। একটি যৌক্তিক সময়ে আমরা নির্বাচনের দাবি জানাচ্ছি। কারা ক্ষমতায় আসবেন, কারা দেশ পরিচালনা করবেন জনগণই তা নির্ধারণ করবেন।
তিনি গতকাল শনিবার দুপুরে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায় বার্ষিক পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মো: মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তা’মীরুল মিল্লাত ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. মো: কুরবান আলী, মাদ্রাসা তদারক কমিটির সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক জামাল উদ্দীন। এ ছাড়াও অনুষ্ঠানের অন্যান্য অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন।
সাম্প্রতিক আমিরে জামায়াতের এক বক্তব্যকে কেন্দ্র করে বিভ্রান্তি সৃষ্টি না করে সবাইকে পজেটিভ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, যাদের মা-বোনদের ইজ্জত লুণ্ঠন হয়েছে, যাদের স্বজনরা খুন হয়েছেন, গুম হয়েছেন তারা ক্ষমা না করলে ক্ষমা করার অধিকার কারোর নেই। ইসলামের দৃষ্টিতেও মজলুম ক্ষমা না করলে কোনো জালিমকে ক্ষমা করার অধিকার কারোর নেই। এ ক্ষেত্রে মহান আল্লাহও ক্ষমা করবেন না। তিনি বলেন, যারা জালেম, লুটেরা, ক্ষমতার অপব্যবহারকারী, যারা অবৈধ শাসন প্রতিষ্ঠার জন্য দায়ী তাদেরকে কঠিন বিচারের আওতায় আনতে হবে।
তিনি আরো বলেন, ১৯৪৭ সালে আমরা প্রথম স্বাধীনতা অর্জন করেছি। এরপর ৭১ সালে দ্বিতীয় এবং চব্বিশ সালে আমরা তৃতীয়বার স্বাধীনতা অর্জন করেছি। এবারের স্বাধীনতা ছিল একটু ভিন্ন রকমের। শিশু ও নারী থেকে শুরু করে সব বয়স ও শ্রেণীর মানুষ রাস্তায় নেমে এসেছিল। সন্তান যখন বেরিয়ে এসেছে তখন মা-বাবারাও তাদের পেছনে রাস্তায় ছুটে এসেছেন। তিনি বলেন, সর্বমহলের অংশগ্রহণে এটি সত্যিকার অর্থেই একটি গণঅভ্যুত্থান হয়েছে। সব মানুষের অংশগ্রহণে একটি গণযুদ্ধ, জনযুদ্ধ হয়েছে। আকাশ থেকে হেলিকপ্টারে যখন গোলা-বোমা নিপেক্ষ করেছিল তখন মনে হয়েছিল ভিন দেশের সাথে আমাদের যুদ্ধ হচ্ছে। তিনি বলেন, এখনো একধরনের অস্থিরতা বিরাজ করছে। এই অস্থিরতা দেশকে কাক্সিক্ষত লক্ষ্যে নিয়ে যেতে বাধাগ্রস্ত করতে পারে। বিজয়ের সুফল আমরা তখনই পাব, যখন জাতীয় ঐক্য গড়ে তুলতে পারব।
ছাত্র-জনতা কাক্সিক্ষত বাংলাদেশ গড়বেই : মুহাম্মদ শাহজাহান
চট্টগ্রাম ব্যুরো জানায়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, আওয়ামী লীগ দীর্ঘ ১৬ বছর পর্যন্ত দুঃশাসনের মাধ্যমে দেশের অর্থনীতি, রাজনীতি, শিক্ষানীতি, আইনের শাসনসহ সব কিছু ধ্বংস করে দিয়েছে। দেশ আজ এক কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। দীর্ঘদিনের শোষণ জুলুম নির্যাতনের জবাব দিয়েছে ছাত্র-জনতা। অর্থ লুটপাট ও অর্থ পাচারকারী দুর্নীতিবাজ আওয়ামী লীগ পরাজিত হয়ে পালিয়ে যাওয়ার পরও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করেনি। সব ষড়যন্ত্র মোকাবেলা করে ছাত্র-জনতা জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটিয়ে কাক্সিক্ষত বাংলাদেশ গড়বেই।
গতকাল শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম অঞ্চল দায়িত্বশীলদের এক সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
চট্টগ্রাম মহানগরী জামায়াতের দেওয়ানবাজারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম অঞ্চল টিম সদস্য অধ্যাপক আহসান উল্লাহ ভূঁইয়া, মুহাম্মদ জাফর সাদেক, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আমিরুজ্জামান ও মাওলানা মোস্তাফিজুর রহমান, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, চট্টগ্রাম উত্তর জেলা আমির অধ্যাপক নুরুল আমিন চৌধুরী, দক্ষিণ জেলা আমির আনোয়ারুল আলম চৌধুরী, কক্সবাজার জেলা আমির মাওলানা নুর আহমদ আনোয়ারী, রাঙামাটি জেলা আমির অধ্যাপক আবদুল আলিম, খাগড়াছড়ি পার্বত্য জেলা আমির অধ্যাপক সৈয়দ আব্দুল মোমেন, বান্দরবান পার্বত্য জেলা আমির মাওলানা আব্দুস সালাম আজাদ, চট্টগ্রাম উত্তর জেলা সেক্রেটারি আলাউদ্দিন সিকদার, চট্টগ্রাম দক্ষিণ জেলা সেক্রেটারি অধ্যক্ষ বদরুল হক, কক্সবাজার জেলা সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দীন ফারুকী, রাঙামাটি জেলা সেক্রেটারি মাওলানা মুহাম্মদ জাহাঙ্গীর আলম, বান্দরবার জেলা সেক্রেটারি এডভোকেট আবুল কালাম ও খাগড়াছড়ি জেলা সেক্রেটারি মিনহাজুর রহমান।
আয়না ঘরে বন্দীদের মুক্ত করাতে পদক্ষেপ নিতে হবে : মোয়াজ্জেম হোসাইন হেলাল
পটুয়াখালী প্রতিনিধি জানান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মোয়াজ্জেম হোসাইন হেলাল বলেছেন, আওয়ামী লীগ ৪১ সাল পর্যন্ত ক্ষমতা স্থায়ী করতে আব্দুল্লাহিল আমান আযমীসহ শত শত বনি আদমকে আয়না ঘরে বন্দী রেখেছিল। এখনো বন্দী যদি থেকে থাকে, আয়না ঘর থেকে তাদের মুক্ত করাতে অন্তর্বর্তীকালীন সরকারকে পদক্ষেপ নিতে হবে । যারা ধ্বংসযজ্ঞের সাথে জড়িত তাদের বিচারের ব্যবস্থা করতে হবে। যারা নিষ্ঠুরতা করেছে তাদের ক্ষমা পাওয়ার কোনো সুযোগ নাই। দেশের অন্তর্বর্তী সরকারকে বলব দেশের জনগণের প্রত্যাশা পূরণ হয় সেই ভূমিকা রাখুন। যেই ধরনের সংস্কার দরকার সেই সংস্কারের উদ্যোগ আপনারা নিন। বাংলাদেশের জনগণের প্রত্যাশা অনুযায়ী যেন একটি সরকার গঠন হতে পারে তার উদ্যোগ আপনারা নিন।
গতকাল শনিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলা শাখার আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময়, আর্থিক অনুদান প্রদান ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলা আমির অধ্যাপক মুহম্মদ শাহ্আলমের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা এ কে এম ফকরুদ্দীন খান রাযী, জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া, সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টিসহ জেলা জামায়াতে ইসলামী ও অঙ্গসংগঠনের নেতারা। অনুষ্ঠানে জামায়াতে ইসলামী ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত জেলার ২৪ শহীদ পরিবারের সদস্যদের খোঁজ খবর নেয়ার পাশাপাশি তাদের হাতে এক লাখ টাকা করে অনুদানের চেক তুলে দেন অতিথিরা।
জামায়াত প্রতিহিংসার রাজনীতি করবে না : ফখরুদ্দিন মানিক
দাগনভুঞা (ফেনী) সংবাদদাতা জানান, জামায়াতে ইসলামী কখনো প্রতিহিংসার রাজনীতি করবে না বলে জানিয়েছেন, সংগঠনটির মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ফখরুদ্দিন মানিক। তিনি গতকাল শনিবার ফেনীর দাগনভুঞা উপজেলার উত্তর আলীপুরের নিজ গ্রামে বানভাসী মানুষের সহযোগিতায় খাদ্য উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমরা মন্ত্রী এমপি হয়ে গেছি এটি ভাবার সুযোগ নাই। দেশের সব নাগরিক সমান কাউকে সংখ্যলঘু বলার সুযোগ নাই। প্রত্যেক নাগরিকের পাওনা হক বুঝিয়ে দেয়া হবে।
অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন দাগনভুঞা উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি কামাল উদ্দিন, দাগনভুঞা পৌরসভার সাবেক প্যানেল মেয়র নজির আহমদ, ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা নুরুল আমিনসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন স্তরের নেতারা।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল