১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
রাজপথে মৃত্যুর হানা

কাশিয়ানীতে নিহত ৬ অন্যান্য স্থানে ঝরল নববধূসহ ৫ জনের প্রাণ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দুর্ঘটনায় উল্টে পড়া যাত্রাবাহী বাস : নয়া দিগন্ত -

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস ও ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়েছে। নরসিংদীতে নববধূসহ ৪ জন দুর্ঘটনায় নিহত হয়েছে। নীলফামারীতে এক শিশুর মৃত্যু হয়েছে। এ দিকে পাকুন্দিয়ায় একটি যাত্রীবাহী বাস উল্টে আটজন আহত হয়েছেন।
কাশিয়ানী (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে রোববার সকালে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়েছেন। এ সময়ে আরো ৪০ বাসযাত্রী আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাসের সাথে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার মাঝিগাতি এলাকায় বিপরীতমুখী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। দুর্ঘটনায় আরো ৪০ বাসযাত্রী আহত হন। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক। ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কাশিয়ানী, মুকসুদপুর, গোপালগঞ্জ, ফরিদপুর ও খুলনা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছেন। নিহতরা হলেন, গোপালগঞ্জ সদর থানার সুলতান শাহী গ্রামের মোতালেব শেখের ছেলে মো: রইচ হোসেন শেখ (২২), খুলনা সদরের মোসা: তহুরা (৫০), তার মেয়ে তানিয়া আফরোজ তানিয়া (২৪), মো: সাহিদুর রহমান (৩৫), মামসাদ আলী (৪০), মো: সাগর মোল্যা (২৪)।
লাশ কাশিয়ানী হাসপাতালে এনে রাখা হয়। সেখান থেকে নিহতদের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে হাইওয়ে পুলিশ ও কাশিয়ানী থানা পুলিশ।
কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ মো: জিল্লুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ হস্তান্তর করা হয়েছে। আহতদের উন্নত চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদী-ঢাকা-সিলেট মহাসড়কের দগরিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে ট্রাক ও যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নববধূ ও শিশু সহ চারজন নিহত হয়েছে।
গুরুতর আহত নব বর এমরান ও হাইয়েস গাড়ির চালক আনোয়ার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
গত শনিবার রাত সাড়ে ৯ ঘটিকায় মহাসড়কের দগরিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, রায়পুরা উপজেলার চরসুবুদ্ধি ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের আব্দুল বাছেদের মেয়ে ভাটখোলা গ্রামের এমরানের নববধূ তানজিনা (২২), আব্দুল্লাহপুর গ্রামের আনোয়ার হোসেন ড্রাইভারের ছেলে কামরুন্নাহার (৪৫), তার ছেলে সাজিদ (৬) ও সাদ্দাম হোসেনের মেয়ে সাবিহা (১৪)। গুরুতর আহতরা হলেন, ভাটখোলা গ্রামের নব বর এমরান (৩৭), আব্দুল্লাহপুর গ্রামের চালক আনোয়ার হোসেন (৫২) ও তাহমিনা (২৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মুমূর্ষু অবস্থায় রয়েছে। নিহত ও আহতরা আব্দুল্লাহপুর গ্রামের সচিব আবদুল হাইয়ের ভাতিজাসহ আত্মীয়স্বজনরা।
নীলফামারী প্রতিনিধি জানান, বাবার সাথে দোকানে বিস্কুট কেনার পর দৌড়ে রাস্তা পাড় হতে গিয়ে অটোর ধাক্কায় নিহত হয়েছে আড়াই বছরের শিশু আব্দুল্লাহ ।
গতকাল সকালে দুর্ঘটনাটি ঘটে ডিমলা সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া খালুয়াপাড়ার মোড়ে। নিহত শিশুটি একই এলাকার হোসেন আলীর পুত্র। এলাকাবাসী জানায়, শিশুটি বিস্কুট নিয়ে দ্রুত রাস্তা পাড় হওয়ার সময় ডিমলাগামী একটি অটো রিকশা ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে মারা যায় শিশুটি।
ডিমলা থানার ওসি দেবাশিষ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের অভিযোগ না থাকায় ইউডি মামলা করে লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস উল্টে গিয়ে অন্তত আটজন আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আজ রোববার সকাল ৭টার দিকে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের মির্জাপুর বাইপাস মোড়ে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন- নাদিরা আক্তার (১৮), সানজিদা(৪০) রুবাইয়া (১৫), আজিম (১৯), নাদিম (২৯), হিমেল (২১), রফিকুল ইসলাম (৪৮) এবং মিন্টু (৩৬)।
আহতের মধ্যে পাঁচজনের বাড়ী কিশোরগঞ্জ সদর উপজেলা। এ ছাড়া পাকুন্দিয়া, কটিয়াদী ও করিমগঞ্জের একজন করে রয়েছেন। আহতদের মধ্যে পাকুন্দিয়া উপজেলার আজিম উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। তিনি উপজেলার তারাকান্দি গ্রামের হানিফ মিয়ার ছেলে।
মেহেরপুরে যুবক নিহত : মেহেরপুর প্রতিনিধি জানান, মেহেরপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নোমান হোসেন (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল গাংনী উপজেলার ওলিনগর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত নোমান কুষ্টিয়া জেলার দৌলৎপুর উপজেলার বিলবোয়ালিয়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে। তিনি গাংনী উপজেলার চরগোয়ালগ্রামে নানা আয়ুব আলীর বাড়িতে বেড়াতে এসেছিলেন।
জানা গেছে, রোববার সকাল ১০টার দিকে গাংনী বাজার থেকে দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে বামন্দী বাজারের দিকে যাচ্ছিলেন নোমান। ওলিনগর এলাকায় পৌঁছালে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর ছিটকে পড়েন। এতে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু ততক্ষণে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।


আরো সংবাদ



premium cement

সকল