০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
আদালতে হাজির করার আহ্বান

আটকের ৭ দিনেও খোঁজ নেই জামায়াত নেতা রাশেদুল ও সাঈদের

-


ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম এবং আরেক জামায়াত নেতা মেসবাহ উদ্দিন সাঈদকে গত সাত দিন ধরে আটকে রাখায় উদ্বেগ ও অবিলম্বে তাদের মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, গত ১৮ জুলাই রাত ২টা ৩০ মিনিট ও রাত ৪টায় জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম ও মেসবাহ উদ্দিন সাঈদকে সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয়ে তাদের নিজ নিজ বাসা থেকে উঠিয়ে নিয়ে যায়। গ্রেফতারের গত সাত দিন পেরিয়ে গেলেও দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের মুক্তি দেয়নি কিংবা তাদেরকে আইনের কাছে সোপর্দ করেনি। আইন অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকে আটক করলে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করতে হয়। আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের কর্মকাণ্ড সংবিধান, আইনের শাসন ও মানবাধিকারের চরম পরিপন্থী। তিনি পুলিশের এমন মানবতাবিরোধী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং তাদেরকে তাদের নিজ পরিবারের কাছে ফিরিয়ে দিতে অথবা আদালতে হাজির করার আহ্বান জানান।

তিনি বলেন, সরকার সাধারণ ছাত্রদের একটি অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রূপ দেয়ার জন্য উঠে পড়ে লেগেছে। প্রতিদিনই জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাসায় বাসায় তল্লাশির নামে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে।
সরকার চিরুনি অভিযানের নামে হাজার হাজার মানুষকে গ্রেফতার করে কারাগার ভর্তি করছে। তিনি এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় কর্মীর আচরণ ত্যাগ করার আহ্বান জানান।
তিনি জামায়াত নেতা হাফেজ রাশেদুল ইসলাম ও মেসবাহ উদ্দিন সাঈদসহ গ্রেফতারকৃত জামায়াতের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement