০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কমলা হ্যারিসে আস্থা নেই ওবামার

-

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির অনেক নেতাই তাদের নতুন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসের প্রতি সমর্থন জানিয়েছেন, কিন্তু সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা তাদের সাথে যোগ দেননি। কারণ তিনি মনে করেন হ্যারিস রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে পারবেন না । নিউ ইয়র্ক পোস্টএ
রোববার যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন। ৮১ বছর বয়সী এ প্রেসিডেন্ট নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়িয়ে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে দলের প্রার্থী করার সুপারিশ করেছেন। বাইডেন পরিবারের নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য নিউ ইয়র্ক পোস্টকে বলেছেন, ওবামা খুব হতাশ হয়ে আছেন কারণ তিনি জানেন হ্যারিস জিততে পারবেন না।
তিনি বলেন, ওবামা জানেন তিনি (হ্যারিস) অযোগ্য, এই সীমান্ত জার কখনো সীমান্ত পরিদর্শন করেননি, বলেছেন সব অভিবাসীর স্বাস্থ্য বীমা থাকা উচিত। তার সামনে যে স্থল মাইনগুলো আছে সেগুলো যাচাই করতে পারেন না তিনি। যখন আপনি প্রেসিডেন্ট প্রার্থী তখন এমন কিছু থাকবে যা আপনি বলতে পারবেন অথবা পারবেন না।
তিনি জানান, বাইডেনকে নির্বাচনী দৌড় থেকে সরিয়ে দেয়ার পরিকল্পনা করেছিলেন ওবামা আর অভিনেতা জর্জ ক্লুনি বাইডেনকে সরে দাঁড়ানোর অনুরোধ জানিয়ে যে নিবন্ধ লিখেছিলেন তা ওই পরিকল্পনার অংশ ছিল। যখন আগামী মাসে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে তখন অ্যারিজোনার সেনেটর মার্ক কেলিকে প্রার্থী তালিকার শীর্ষে দেখতে চান ওমাবা। তিনি বলেন, ওবামা ক্ষিপ্ত হয়ে আছেন, কিছুই তার পথে যায়নি, এ কারণেই তিনি হ্যারিসের প্রতি ডেমোক্র্যাটিক পার্টির সমর্থনে যোগ দিচ্ছেন না।


আরো সংবাদ



premium cement