২৩ আগস্ট ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৬
`

অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দেবে না সরকার : পররাষ্ট্রমন্ত্রী

-

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের সেন্টিমেন্টকে ব্যবহার করে কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী, সরকারবিরোধী আন্দোলনে রূপ দেয়ার অপচেষ্টা চলছে। সরকার কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে দেবে না।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে কোটা সংস্কার আন্দোলন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ ঈসা আল দুহাইলান পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।
হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীনতা অর্জন করেছে। এ দেশে রাজাকারের পক্ষে স্লোগান দেয়া রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড। গত রোববার রাতে কোটা আন্দোলন থেকে রাষ্ট্রবিরোধী স্লোগান দেয়া হয়েছে। একই সাথে সেখানে সরকারবিরোধী ও প্রধানমন্ত্রীবিরোধী স্লোগানও দেয়া হয়েছে। এতে স্পষ্ট যে, কোটা আন্দোলনে রাজনৈতিক অপশক্তি ঢুকেছে। ঔদ্ধত্যপূর্ণ স্লোগান ও বক্তব্যে প্রমাণিত যে এটা কোটাবিরোধী আন্দোলন নয়।
ড. হাছান বলেন, আদালতে বিচারাধীন কোনো বিষয়ে সরকার সিদ্ধান্ত দিতে পারে না। আদালত বিষয়টি নিষ্পত্তির পর যেভাবে নির্দেশনা দেবেন সরকারকে সেভাবে কাজ করতে হবে। যারা আইন, সংবিধান জানেন, তারা সবাই এটি বোঝেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের সরকার অনেক শক্তিশালী। কোনো রাজনৈতিক অপশক্তিকে কোমলমতি শিক্ষার্থীদের সেন্টিমেন্ট নিয়ে খেলা করে দেশকে অস্থিতিশীল করতে দেয়া হবে না।
সৌদি রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎ প্রসঙ্গে মন্ত্রী জানান, সৌদি আরবের সাথে বাংলাদেশের ফরেন অফিস কনসালটেশনের অগ্রগতি, চাকরি নিয়ে সৌদি আরব যেতে ইচ্ছুক বাংলাদেশীদের প্রতারণা থেকে রক্ষায় বাংলাদেশ-সৌদি আরবের যৌথ টাস্কফোর্স গঠন, সৌদি আরবে বাংলাদেশীদের নিজ নামে ব্যবসা নিবন্ধন ও চট্টগ্রামের মিরেরসরাইয়ে ৩০০ একর জমিতে সৌদি বিনিয়োগসহ বাংলাদেশের অর্থনৈতিক খাতে সহায়তা নিয়ে আলোচনা হয়েছে।


আরো সংবাদ



premium cement