০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`
দাবির যৌক্তিকতা আছে : গোলাম পরওয়ার

শিক্ষক ও ছাত্রদের দাবি মেনে নেয়ার আহ্বান জামায়াতের

-

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা নিয়ে দেশের ছাত্রসমাজ এবং সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তার একটি ন্যায়সঙ্গত সমাধান খুঁজে বের করে ছাত্র-শিক্ষকদের আন্দোলনের অবসান ঘটানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, দেশের ছাত্রসমাজ সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল এবং পাবলিক বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্র ও শিক্ষকদের আন্দোলনের ফলে দেশের সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের লেখাপড়ায় ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ছাত্র ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির অবশ্যই যৌক্তিকতা আছে। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার ছাত্র ও শিক্ষকদের দাবির প্রতি বরাবরই অবজ্ঞা প্রদর্শন করেই যাচ্ছে। আমরা মনে করি ছাত্রছাত্রী এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত দাবিগুলো মেনে নিয়ে আন্দোলনের অবসান ঘটনা প্রয়োজন। এ ব্যাপারে তিনি সরকারের উদ্যোগ কামনা করেন।

কক্সবাজারে রুকন শিক্ষাশিবির : জামায়াতে ইসলামী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। জননিরাপত্তা মারাত্মক সঙ্কটে পড়েছে। পরিবারিক, সামাজিক ও ইসলামী মূল্যবোধ অবয়ের কারণে সামাজিক নিরাপত্তা ও নাগরিক অধিকারের কোনো মর্যাদা নেই বললেই চলে। আওয়ামী সিন্ডিকেটের কারণে গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের বাইরে। সাধারণ জনগণ আজ দিশেহারা। দীর্ঘ ১৫ বছরের অধিক গণতন্ত্রহীনতার কারণে সর্বক্ষেত্রে দুর্নীতি, নৈরাজ্য, সন্ত্রাস ও বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। এহেন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টির জন্য মতাসীন আওয়ামী লীগ সরকারই দায়ি। তাই সব সঙ্কট, সীমাবদ্ধতা ও রক্তচক্ষু উপেক্ষা করে দেশের মানুষের কল্যাণ ও মুক্তির লক্ষ্যে জামায়াতের রুকনদেরকে অগ্রণী ও সাহসী ভূমিকা পালন করতে হবে।

গতকাল কক্সবাজার জেলা জামায়াতে ইসলামী আয়োজিত সদস্য (রুকন) শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা জামায়াতের আমির, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারীর সভাপতিত্বে শিক্ষাশিবিরে বিশেষ অতিথি ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম ও মুহাম্মদ শাহজাহান। জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী ও জাহিদুল ইসলামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন- জেলা নায়েবে আমির মুফতি মাওলানা মুহাম্মদ হাবিবুল্লাহ, জেলা সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলা সভাপতি শামসুল আলম বাহাদুর প্রমুখ।
মিয়া গোলাম পরওয়ার বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে জামায়াতে ইসলামী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রায় কাজ চালিয়ে যাচ্ছে। অপপ্রচার ও ষড়যন্ত্র করে জনগণ থেকে জামায়াতকে বিচ্ছিন্ন করার অপকৌশল দেশবাসী রুখে দিয়েছে। তাই দেশের মানুষ, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী মূল্যবোধ রায় জামায়াতে ইসলামী ভবিষ্যতে আরো বলিষ্ঠ ও সাহসী ভূমিকা পালন করতে সচেষ্ট।

 


আরো সংবাদ



premium cement