০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

সরকার ক্ষমতার জন্য স্বাধীনতা বিকিয়ে দিচ্ছে : মান্না

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাহমুদুর রহমান মান্না : নয়া দিগন্ত -

বর্তমান সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না মন্তব্য করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য দেশের স্বাধীনতা বিকিয়ে দিচ্ছে। সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না। সরকার তো ভারতকে ট্রানজিট দেয়নি, সরকার সরাসরি করিডোর দিয়ে দিয়েছে। ভারতের ট্রেন বাংলাদেশে আসবে, এই ট্রেন মালবাহী ট্রেনও হতে পারে। ট্রেনের মধ্যে কী থাকবে আমরা সেটা জানি না। যদি কোনো দেশ মনে করে এই মালগাড়ির মধ্যে অস্ত্র আছে এবং তারা বলতে পারে আমরা এই ট্রেনকে বাধা দেবো। তার মানে হচ্ছে বাংলাদেশকে আপনারা (আওয়ামী লীগ সরকার) ভারত এবং চীনের সমস্যার জায়গায় নিয়ে যাচ্ছেন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশি হামলার ১৪ বছরেও বিচার না হওয়ায় দোষীদের বিচারের দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের সভায় তিনি এ কথা বলেন।
মান্না আরো বলেন, ট্রানজিটের পাশাপাশি যে রকমভাবে স্যাটেলাইট সৃষ্টি করা হয়েছে, আমার দেশের সব ভেতরের গোপন তথ্য ভারতের কাছে চলে যাবে। ভারতের সাথে যে সমঝোতা স্মারক করা হয়েছে এগুলো তাড়াতাড়ি বাতিল করেন, তা না হলে পরিণতি খারাপ হবে।
তিনি বলেন, সরকার জিনিসপত্রের দাম কমাতে পারছে না। জনগণের গণতান্ত্রিক অধিকার দেয় না। মানুষ ভোট দিতে পারে না। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। সরকার মানুষের ওপর অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। জয়নুল আবদিন ফারুকের ওপর যে নির্যাতন করা হয়েছে সেটির আজ পর্যন্ত কোনো বিচার হয়নি। এর বিরুদ্ধে আমরা আন্দোলন চালিয়ে যাবো।
জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement