০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

নাটোরে বিএনপির সমাবেশে হামলা, সাবেক রাসিক মেয়রসহ আহত ৭

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল নাটোরে বিএনপির সমাবেশে হামলা হয়েছে। এতে জেলা বিএনপির আহ্বায়ক প্রবীণ নেতা মো: শহিদুল ইসলাম বাচ্চু ও সমাবেশের প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ সাতজন আহত হয়েছেন। গুরুতর আহত শহিদুল ইসলাম বাচ্চুসহ দু’জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আরো রয়েছেন, জেলা শ্রমিকদলের দফতর সম্পাদক রফিকুল ইসলাম রফিক, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাব্বির হোসেন চপল, পৌর বিএনপির ৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিপলু।
জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ ও যুগ্ম সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল সাড়ে ৯টায় নাটোরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে আগত নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্যের অনুসারীরা। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু শহরের ফৌজদারি পাড়ার বাসা থেকে দলীয় অফিসে আসার সময় নাটোর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে হামলাকারীরা। এ সময় তাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে রাস্তার কাদা মাটির মধ্যে তাকে ফেলে রাখে। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া অনুষ্ঠানে আসার পথে জেলা শ্রমিক দলের দফতর সম্পাদক রফিকুল ইসলাম রফিক ও পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাব্বির হোসেন চপলকে মারধর করে সন্ত্রাসীরা। পরে ১০টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে বিএনপি।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বক্তব্য শুরু করলে পুনরায় সমাবেশে হামলা করা হয়। এতে আরো কয়েকজন আহত হন। এ ছাড়া সমাবেশে যোগ দিতে আসা অরো অনেক নেতাকর্মীকে শহরের বিভিন্ন স্থানে হামলা ও মারধর করা হয়েছে বলে তারা দাবি করেন।
রহিম নেওয়াজ বলেন, যারা হামলা করেছে তারা চিহ্নিত সন্ত্রাসী। নাটোরে একের পর এক হামলার পরও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় এসব সন্ত্রাসী একের পর এক হামলা করার সাহস পাচ্ছে। এসব হামলার ঘটনার সময় পুলিশ নির্লিপ্ত থাকারও অভিযোগ করেন তিনি। সমাবেশের সময় হামলাকারীরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং গুলি ছোড়ে বলে অভিযোগ করেছেন যুগ্ম সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহিন।
এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, দলীয় কর্মসূচিতে যোগ দিতে আসার পথে বিএনপি নেতা শহীদুল ইসলাম বাচ্চুসহ তিনজনের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে শুনেছি। তবে কারা হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত নয়। পুলিশ উদঘাটনের জন্য কাজ করছে।

 


আরো সংবাদ



premium cement
সুন্দরগঞ্জে পানিবন্দী ৩০ হাজার পরিবার বাংলাদেশ ও মালয়েশিয়ার স্পিকারের বৈঠক অনুষ্ঠিত গভীর রাতেও বন্যার্তদের মাঝে সুন্দরগঞ্জ জামায়াতের ত্রাণ বিতরণ খোকসায় নদী ভাঙনের হুমকির মুখে আশ্রয়ণ প্রকল্প আড়াইহাজারে বাড়ি ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ ওযু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী

সকল