০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

নারায়ণগঞ্জে ৩০দিনে ২৭ লাশ উদ্ধার

-


নারায়ণগঞ্জে ৩০ দিনে হত্যা, দুর্ঘটনা, আত্মহত্যার কারণে ২৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। গত জুন মাসে দুর্ঘটনায় ১০ জন, হত্যাকাণ্ডে ৮ জন নিহত হয়েছেন। সেই সাথে অজ্ঞাত ৬ জন ও ঝুলন্ত অবস্থায় ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দিনে দুপুরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতার ওপর হামলা, আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নিহত-আহত, দুর্ঘটনার কবলে পরে মা-মেয়ের মৃত্যু, ঘরের বারান্দায় কলেজছাত্রের ঝুলন্ত লাশসহ নানান ঘটনা পুরো জেলায় চাঞ্চল্য ও আতঙ্কের সৃষ্টি করেছে। এসব প্রতিটি ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ মামলা তদন্ত শুরু করেছে এবং প্রায় ঘটনার সাথে জড়িত আসামিদের গ্রেফতার করছে।
খোঁজ নিয়ে জানা যায়, ৩০ জুন দিবাগত রাতে বন্দরে নবীগঞ্জ-মদনগঞ্জ নতুন রাস্তার পাশে আবু বক্কর সিদ্দিক নামে এক নৈশপ্রহরীর লাশ উদ্ধার করা হয়। একই দিন ভোরে রূপগঞ্জের ইট ভাটার পরিত্যক্ত ঘর থেকে তামিম (৯) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, শিশুটিকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মূল অভিযুক্ত মেহেদী হাসান মুন্নাকে সোমবার ভোরে গ্রেফতার করা হয়।
গত ২৯ জুন দুপুরে আড়াইহাজারে মারিয়া আক্তার (১২) নামের এক স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত মারিয়া ওই গ্রামের প্রবাসী আনোয়ার হোসেনের মেয়ে এবং স্থানীয় কবি নজরুল স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণীর ছাত্রী ছিলেন। একই দিন সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর পচে যাওয়া লাশ উদ্ধার করে পুলিশ।

গত ২৭ জুন দুপুরে ফতুল্লার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থসম্পাদক সুুরুজ মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মোট ১৩ জনকে গ্রেফতার করে পুলিশ।
গত ২৬ জুন বেলা দেড়টার দিকে ফতুল্লার মেঘনা ডিপোর জেটির পাশে থাকা ১৫৬ ড্রাম তেলের ট্রলারে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় ফখরুদ্দিন ও কাবর হোসেন খোকন ও কামাল নামের ট্রলারে ৩ জন কর্মচারী নিহত হন।
গত ২৫ জুন রাতে সদরের মণ্ডলপাড়ায় নাসির নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এলাকার সিসি টিভি ফুটেজে দেখা যায়, রাতে একটি রেস্টুরেন্ট থেকে বের হয় নাসির ও তার সঙ্গে থাকা কয়েকজন যুবক। এ সময় যুবকরা ধারালো অস্ত্র হাতে নিয়ে নাসিরকে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরবর্তীতে তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গত ২৪ জুন সকালে বন্দর ইউনিয়নের ১ নং ওয়ার্ড ছোট কলাবাগ এলাকায় এক দিনমজুরের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের নাম শামীম (৪৫)।
গত ২১ জুন সকালে বন্দর উপজেলার স্বল্পেরচর এলাকায় সমরক্ষেত্রের পাশে একটি পরিত্যক্ত জায়গা থেকে সাথী আক্তার (১২) নামের এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ। সে বন্দর বাড়ৈইপাড়া এলাকার আব্দুস ছাত্তার মিয়ার মেয়ে। এ ঘটনায় ফয়সাল নামে এক যুবককে আটক করে পুলিশ।
গত ১৮ জুন ফতুল্লার মাহমুদপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মা ও তার মেয়ে নিহত হন। নিহতরা হলেন, মৃত নূর মিয়ার স্ত্রী নূর বানু (৬০) ও তার মেয়ে বিলকিস বেগম (৪০)। গত ১৬ জুন বেলা সাড়ে ১১টার দিকে ফতুল্লার চর বক্তাবলী এলাকায় ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। লাশটির পরিচয় উদঘাটনে পুলিশ চেষ্টা অব্যাহত রেখেছে।
গত ১৫ জুন রাতে ফতুল্লার মাসদাইর শেরে বাংলা রোড এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের পরনে ছিল সাদা লাল চেক গেঞ্জি ও কালো ফুল প্যান্ট। গত ১২ জুন ফতুল্লার কাশিপুর ইউনিয়নের আলীরটেক ফেরিঘাট এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে বক্তাবলি নৌ-পুলিশ। লাশের গায়ে ১৬টি ইট বাঁধা ছিল।

গত ১১ জুন সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় এক ভবনের ষষ্ঠ তলার বারান্দার গ্রিলের সাথে ফাঁস দেয়া অবস্থায় সজিব নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সজিব নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। তিনি কক্সবাজার সদর এলাকার ব্যবসায়ী রুস্তম আলী চৌধুরীর ছেলে। প্রায় দুই বছর যাবত কদমতলীর ছয়তলার একটি ফ্ল্যাটের ভাড়াটিয়া হিসেবে রুমমেটের সাথে বসবাস করতেন।
গত ১০ জুন সোনারগাঁয়ে মেঘনা নদীর খাল থেকে উদ্ধার করা হয় এক অজ্ঞাত যুবকের লাশ। লাশটি পচে যাওয়ায় তার পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। পরবর্তীতে লাশটিকে সিদ্ধিরগঞ্জের একটি কবরস্থানে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়।
গত ৯ জুন সোনারগাঁয়ে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। নিহত যুবকের নাম রাব্বী (২২)। সে মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস গ্রাম এলাকার সানাউল্লাহ বেপারী বাড়ির ভাড়াটিয়া আক্কাস আলীর ছেলে।
গত ৭ জুন বন্দরের মুরাদপুরে নিজ বাড়ির সামনে মনিরুজ্জামান মনু প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন। এ ঘটনায় নুরুল নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। মনু ওই এলাকার দুর্ধর্ষ সন্ত্রাসী কামু ভাই। কামু কয়েক বছর আগে প্রতিপক্ষের হাতে খুন হন।
গত ৬ জুন রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক তরুণ নিহত হন। নিহতের নাম মো: দ্বীন ইসলাম (২৩)। তিনি নাওড়া এলাকার বিল্লাত হোসেনের ছেলে।
গত ৩ জুন ফতুল্লায় বৃদ্ধ শাশুড়ি আম্বিয়া খাতুন (৮০)কে হত্যার অভিযোগে মেয়ের জামাই নাজমুল হোসেন হিরাকে গ্রেফতার করে পুলিশ। একই দিন ফতুল্লার ইসদাইর বুড়ির দোকান রংমিস্ত্রীর সালাউদ্দিনের লাশ উদ্ধার করে পুলিশ।
গত ১ জুন সকালে সিদ্ধিরগঞ্জের ডিএনডি খাল থেকে মো: মহসিন (৪০) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত মহসিন সিদ্ধিরগঞ্জের হাউজিং এলাকার ৫ নম্বর রোডের ব্যবসায়ী মুজিবুর রহমানের ছেলে।
নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার চাই লাউ মারমা গতকাল সোমবার জানান, আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ তৎপর রয়েছে।


আরো সংবাদ



premium cement