০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

মাদারগঞ্জে হত্যা মামলায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কারাগারে

-

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সার-কীটনাশক ব্যবসায়ী নওশের আলী হত্যা মামলায় মাদারগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রায়হান রহমতুল্লাহ রিমুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত।
গতকাল সোমবার বেলা সোয়া ৩টার দিকে জামালপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালত এই আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (পিপি) আনোয়ার হোসেন জানান, ২০২০ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারে সন্ত্রাসীদের হামলায় আহত হন বাজারের সার-কীটনাশক ব্যবসায়ী নওশের আলী।
এরপর তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই হত্যা মামলায় পুলিশ তদন্ত প্রতিবেদনে চেয়ারম্যান রিমুর নাম উঠে আসে। পরে রিমু উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন। গতকাল রোববার তার জামিনের মেয়াদ শেষে হয়।
গতকাল সোমবার জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।
উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে (অনুষ্ঠিত) মাদারগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন রিমু।
এ ঘটনায় তাকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। ওই নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।
সম্প্রতি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রায়হান রহমতুল্লাহ রিমুর বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়।
এ দিকে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান হিমুর মুক্তির দাবিতে গতকাল সোমবার বিকেলে মাদারগঞ্জ উপজেলার জনসাধারণ সড়কেবগাছের গোল্লি ফেলে ও আগুন জ্বালিয়ে আন্দোলন শুরু করে।
পরে পুলিশ এলাকাবাসীকে শান্ত করে আন্দোলন নিয়ন্ত্রণে আনে।

 


আরো সংবাদ



premium cement