০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`
পল্লী বিদ্যুৎ সমিতি-১

গাজীপুরে কর্মকর্তা কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু

-

পল্লী বিদ্যুতায়ণ বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতিগুলোতে বেতন বৈষম্য, মানহীন ও নিম্নমানের মালামাল সরবরাহের কারণে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা নিরসনসহ অভিন্ন চাকরিবিধি ও চাকরি স্থায়ীকরণের দাবিতে সোমবার গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন। সমিতির প্রধান কার্যালয়সহ ছয়টি জোনাল অফিস ও একটি সাব-জোনাল অফিসের পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা এ কর্মবিরতিতে যোগ দেন। তারা ব্যানার ফেস্টুন নিয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর নলজানী এলাকাস্থিত গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয়ের সামনে এ কর্মবিরতি কর্মসূচি পালন করেন। এ সময় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মিটার রিডার ঐক্য পরিষদের সভাপতি সোহেল রানা মিঠু, সিদ্দিকুর রহমান, ফরহাদ হোসেন, রিমা আক্তার, আল জিয়া ও সবুজ মিয়া প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ণ বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতিকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবি জানান। এ ছাড়া সকল চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিও জানানো হয়। তারা আরো বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও মানসম্মত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু পল্লী বিদ্যুতায়ণ বোর্ড কর্তৃক নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা এবং পলিসি প্রণয়নে অদক্ষতার কারণে সাধারণ গ্রাহকদের ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে সমিতির কর্মকর্তা-কর্মচারীরাও প্রতিনিয়ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে নানা সমস্যার সম্মুখিন হচ্ছেন।
জানা গেছে, দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী গত ৫ মে থেকে জরুরি বিদ্যুৎসেবা চালু রেখে কর্মবিরতিতে নামেন। এ সময়ে বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ১৫ দিনের মধ্যে আলোচনায় বসে বাস্তবায়নের আশ্বাসে তারা সে সময়ে কর্মবিরতি স্থগিত করে কাজে যোগ দেন। কিন্তু গত প্রায় দুই মাস অতিবাহিত হলেও ওই সমস্যার সমাধান না হওয়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার থেকে ফের কর্মবিরতি শুরু করেন গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাভুক্ত কর্মকর্তা কর্মচারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন। তবে জরুরি গ্রাহকসেবা ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে।


আরো সংবাদ



premium cement
কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী ক্যালিফোর্নিয়ায় দাবানল আরো ছড়িয়েছে কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি, দেড় লাখ মানুষ পানিবন্দি স্ত্রীকে পরকীয়া প্রেমিকের সাথে বিয়ে দিয়ে দুধ দিয়ে গোসল নোয়াখালীতে পল্লী বিদ্যুৎয়ের কর্মবিরতি বাংলাদেশের রাজনৈতিক বন্ধু ভারত, উন্নয়নের বন্ধু চীন : কাদের

সকল