০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

বকেয়া বেতন দাবিতে নরসিংদীতে শ্রমিকদের সড়ক অবরোধ

-

তিন মাসের ওভারটাইম এবং বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবিতে নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে থার্মেক্স গ্রুপের আদুরী গার্মেন্টশ্রমিকরা। রোববার বেলা সাড়ে ৩টা থেকে মহাসড়কের শিবপুর উপজেলার কারারদী (বড়ইতলায়) ফ্যাক্টরির সামনেই অবরোধ করে রাখে তারা। এ সময় সড়কের উপর কাঠের আসবাপত্র দিয়ে আগুন জ্বালিয়ে দেয়া হয়। এতে করে ঢাকা-সিলেট মহাসড়ক এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে মহাসড়কে প্রায় সাড়ে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।
শ্রমিকদের দাবি গত তিন মাস ধরেই ওভারটাইমের বকেয়া পরিশোধ করছেনা কর্তৃপক্ষ। ঈদের আগেও দেই, দিচ্ছি করে আর তা পরিশোধ করেনি। বরং বকেয়া পরিশোধের দাবি উঠলেই নানা অজুহাতে শ্রমিকদের ছাঁটাই করা হচ্ছে। এসবের প্রতিবাদেই ফুঁসে উঠেছে শ্রমিকরা। এ দিকে সড়ক অবরোধ করে আন্দোলন করায় ঢাকা-সিলেট মহাসড়কের দুই প্রান্তে অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে সড়কে আটকে পড়া শত শত যানবাহনের যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন বলেন, শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা হয়েছে। আলোচনার ফলে সন্ধ্যা ৭টায় শ্রমিকরা অবরোধ উঠিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

 


আরো সংবাদ



premium cement
গভীর রাতেও বন্যার্তদের মাঝে সুন্দরগঞ্জ জামায়াতের ত্রাণ বিতরণ খোকসায় নদী ভাঙনের হুমকির মুখে আশ্রয়ণ প্রকল্প আড়াইহাজারে বাড়ি ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ ওযু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী ক্যালিফোর্নিয়ায় দাবানল আরো ছড়িয়েছে কোটা বাতিলের দাবিতে টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

সকল