০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`
বেনজীরের স্ত্রী-মেয়েদের নামে ফ্ল্যাট

তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

-

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে গুলশান এলাকার র‌্যানকন আইকন টাওয়ারে চারটি ফ্ল্যাটের তালা ভাঙতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ দিয়েছেন আদালত। রোববার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামস জগলুল হোসেন এ আদেশ দেন।
গত ৬ জুন বেনজীর আহমেদের পরিবারের এসব ফ্ল্যাটসহ প্রায় ৬১২ বিঘা সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগের আদেশ দেন আদালত। রিসিভার হিসেবে দুদকের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক মো: মঞ্জুর মোর্শেদকে দায়িত্ব দেয়া হয়।
তিনি আদালকে জানান, ফ্ল্যাটগুলো পরিদর্শনকালে সেগুলো তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। এ সময় ভবনের দায়িত্বে থাকা কর্মচারীরা জানান, ফ্ল্যাটের মালিকদের কাছে চাবি রয়েছে। তারা এখানে থাকেন না এবং কোথায় আছেন তাও জানেন না।
এজন্য রিসিভার মো: মঞ্জুর মোর্শেদ অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের অনুপস্থিতিতে বিনা বাধায় ফ্ল্যাটে প্রবেশ, মালামালের ইনভেন্টরি, স্পেসের পরিমাপপূর্বক ভাড়া নির্ধারণ করার বিষয়ে আদেশ চেয়ে আবেদন করেন।

আবেদনের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর। শুনানি শেষে আদালত একজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করে তার উপস্থিতিতে ফ্ল্যাটের তালা ভাঙার আদেশ দেন।
গত ২৩ মে বেনজীরের নামে গোপালগঞ্জ সদর, কোটালিপাড়া ও কক্সবাজারের ৮৩টি দলিলে বিভিন্ন স্থাবর সম্পদ ক্রোক ও ৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দেন একই আদালত। এরপর গত ২৬ মে বেনজীর, তার স্ত্রী ও তিন মেয়ের নামে থাকা ফ্ল্যাট-কোম্পানিসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক স্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণে রিসিভার নিয়োগের আদেশ দেন।
বেনজীর আহমেদ ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইজিপি ছিলেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার ও র‌্যাবের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ডিসেম্বরে রথ্যাবের কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। ওই সময় র‌্যাবের দায়িত্বে থাকা কর্মকর্তাদের পাশাপাশি এই বাহিনীর সাবেক কর্মকর্তারাও নিষেধাজ্ঞার আওতায় ছিলেন। যার মধ্যে বেনজীর আহমেদের নামও ছিল। যুক্তরাষ্ট্র যখন নিষেধাজ্ঞা দেয়, তখন আইজিপির দায়িত্বে ছিলেন বেনজীর আহমেদ।

 


আরো সংবাদ



premium cement
ভারতে পদপিষ্ট হয়ে এত লোকের প্রাণহানি কেন ঘটল, যা বলছেন আহতরা বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল : প্রধানমন্ত্রী এসএসসিতে নতুন মূল্যায়ন পদ্ধতি : জিপিএ-এর বদলে বর্ণ ইসরাইল-যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ৪ জাহাজে হাউছিদের হামলা দুর্নীতির মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবির জামিন পেনশন স্কিম প্রত্যয়-এর প্রাসঙ্গিক বিষয়ে কর্তৃপক্ষের ব্যাখ্যা বিদেশী ৫৪ ওমরা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করল সৌদি আরব রাবিতে কবি আসাদ বিন হাফিজ স্মরণসভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি তীব্র গরমের পর টানা বৃষ্টি, যেমন হতে পারে বন্যা পরিস্থিতি নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় জামায়াত নেতা নিহত

সকল