০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

মোবাইলে কলড্রপ নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে : প্রযুক্তি প্রতিমন্ত্রী

-

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মোবাইল ফোন এখন জীবনের একটা অংশ হয়ে গেছে; কিন্তু আমরা দেখছি যে, আমাদের গ্রাহকেরা অনেক ক্ষেত্রেই তাদের সেবা নিয়ে সন্তুষ্ট নন। কলড্রপ নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এসব বিষয় নিয়ে আমাদের মোবাইল গ্রাহকেরা যেমন অসন্তুষ্ট, তেমনি বিটিআরসি যে পরীক্ষাগুলো করেছে সে রিপোর্ট অনুসারেও সেবার মান খুব একটা সন্তোষজনক নয়।
গতকাল রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) ভবনের সম্মেলন কক্ষে বিটিআরসি আয়োজিত মোবাইল অপারেটরদের গ্রাহক সেবার মানসংক্রান্ত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী মোবাইল গ্রাহক সেবার আন্তর্জাতিক মান নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো: মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অ্যামটব সভাপতি ও গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমানসহ মোবাইল ফোন কোম্পানিগুলোর শীর্ষ কর্মকর্তারা এ সভায় উপস্থিত ছিলেন।

‘আমরা একটা স্মার্ট টেলিকম ইকোসিস্টেম বাংলাদেশকে উপহার দিতে চাই’- এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আগামী ছয় মাসের মধ্যে কলড্রপ নিয়ে মোবাইল অপারেটরগুলো যে তথ্যই দিক না কেন, তা গুরুত্ববহ হবে না। গ্রাহকদের কাছ থেকে যতক্ষণ পর্যন্ত একটা উল্লেখযোগ্য চিত্র না পাবো ততক্ষণ পর্যন্ত শুধু কাগজে-কলমে বা ডিজিটাল উপস্থাপনায় আমি ব্যক্তিগতভাবে সন্তুষ্ট হব না। যেভাবেই হোক আমরা গ্লোবাল বেঞ্চমার্কে উন্নীত হতে চাই। কারণ, এটা আমাদের দেশের ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে একটা বড় প্রভাব ফেলে। এ সময় কলড্রপের জন্য গ্রাহকের যে ক্ষতিপূরণ দেয়ার কথা সেটি আরো কঠোরভাবে প্রয়োগ করার কথা জানান প্রতিমন্ত্রী।
হযরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক এয়ারপোর্টের থার্ড টার্মিনাল অক্টোবরে উদ্বোধন হতে পারে- এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, অক্টোবরকে টার্গেট করে চারটি মোবাইল অপারেটরকে একটা চ্যালেঞ্জ দিতে চাই, যেন অক্টোবরের ৩০ তারিখের মধ্যে ফাইভজি ওখানে নিশ্চিত করতে পারে। পাশাপাশি গুলশান, বনানী, মতিঝিল, আগারগাঁও এলাকায় ফাইভজি এনাবল অনেক স্মার্টফোন ব্যবহার করা হয়। আমার বিশ্বাস সেসব জায়গায়ও এ বিষয়ে কোম্পানিগুলো মনোযোগ দেবে। পলক জানান, চট্টগ্রাম বন্দরের ব্যবস্থাপনায় ফাইভজি ও আইওটি কিভাবে ব্যবহার করতে পারি সে বিষয়েও কাজ করছি। আমরা আশা করছি সেখানেও দ্রুত ফাইভজি ব্যবহার করতে পারব।

 


আরো সংবাদ



premium cement
ব্যাকটিরিয়াও কি ভাবের আদানপ্রদান করতে পারে? ভারতে পদপিষ্ট হয়ে এত লোকের প্রাণহানি কেন ঘটল, যা বলছেন আহতরা বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল : প্রধানমন্ত্রী এসএসসিতে নতুন মূল্যায়ন পদ্ধতি : জিপিএ-এর বদলে বর্ণ ইসরাইল-যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ৪ জাহাজে হাউছিদের হামলা দুর্নীতির মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবির জামিন পেনশন স্কিম প্রত্যয়-এর প্রাসঙ্গিক বিষয়ে কর্তৃপক্ষের ব্যাখ্যা বিদেশী ৫৪ ওমরা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করল সৌদি আরব রাবিতে কবি আসাদ বিন হাফিজ স্মরণসভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি তীব্র গরমের পর টানা বৃষ্টি, যেমন হতে পারে বন্যা পরিস্থিতি

সকল