০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

দুর্নীতিবাজদের সম্পদ বাজেয়াপ্ত ও নিলামে বিক্রি করতে হবে : সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেন

-

দুর্নীতিবাজ কর্মকর্তাদের সম্পদ বাজেয়াপ্ত করে নিলামে বিক্রির পরামর্শ দিয়েছেন সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।
গতকাল নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে দেয়া পোস্টে তিনি লিখেছেন, দুর্নীতির অভিযোগে অভিযুক্তদের এক দফতর থেকে আরেক দফতরে বদলি কোনো কার্যকরী শাস্তি হতে পারে না। বরং দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তির সম্পদের সঠিক হিসাব বের করতে হবে এবং তার সব সম্পদ বাজেয়াপ্ত করে নিলামে বিক্রি করে দেয় দরকার। অবশ্যই তাকে দ্রুত চাকরিচ্যুত করতে হবে।
তিনি আরো লিখেছেন, বদলি শাস্তি হতে পারে না। মনে রাখতে হবে, সরকারি চাকুরিজীবীর সবচেয়ে বড় হাতিয়ার ও সম্পদ হচ্ছে তার সরকারি চাকরিটি। দুর্নীতিপরায়ণরা জনগণের শত্রু, দেশের শত্রু।
প্রসঙ্গত, সম্প্রতি সাবেক ও বর্তমান পুলিশ কর্মকর্তা, জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তাসহ বিভিন্ন জনের দুর্নীতির খবর একের পর এক গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। একই সাথে দুর্নীতি দমন কমিশনের তৎপরতাও চোখে পড়ছে।

 


আরো সংবাদ



premium cement
ব্যাকটিরিয়াও কি ভাবের আদানপ্রদান করতে পারে? ভারতে পদপিষ্ট হয়ে এত লোকের প্রাণহানি কেন ঘটল, যা বলছেন আহতরা বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল : প্রধানমন্ত্রী এসএসসিতে নতুন মূল্যায়ন পদ্ধতি : জিপিএ-এর বদলে বর্ণ ইসরাইল-যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ৪ জাহাজে হাউছিদের হামলা দুর্নীতির মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবির জামিন পেনশন স্কিম প্রত্যয়-এর প্রাসঙ্গিক বিষয়ে কর্তৃপক্ষের ব্যাখ্যা বিদেশী ৫৪ ওমরা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করল সৌদি আরব রাবিতে কবি আসাদ বিন হাফিজ স্মরণসভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি তীব্র গরমের পর টানা বৃষ্টি, যেমন হতে পারে বন্যা পরিস্থিতি

সকল