০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

সিলেটে মা-ছেলেসহ বিভিন্ন স্থানে নিহত ৭

-


সিলেটে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলে নিহত হয়েছে। রাজশাহীর গোদাগাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। এ ছাড়া রাজবাড়ীতে মারা গেছে ৮ মাসের এক শিশু।
সিলেট ব্যুরো জানায়, সিলেটে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে মা ও ছেলে নিহত হয়েছেন। গতকাল রোববার বিকেল ৪টার দিকে সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কের খাগাইল নামক স্থানে পেট্রলপাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় নিহতরা হলেন- নরসিংদী সদর থানার দেলোয়ার হোসেনের স্ত্রী স্মৃতি আক্তার (২৫) ও তার সাত বছরের শিশু ছেলে আব্দুল্লাহ। এ ঘটনায় আরো দু’জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা অটোরিকশার যাত্রী ছিলেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দেলোয়ার হোসেন স্ত্রী-সন্তান নিয়ে গত রোববার সকালে সিলেট শহর থেকে সাদাপাথর বেড়াতে যান। বিকেলে অটোরিকশাযোগে সিলেট ফেরার পথে খাগাইল এলাকায় বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির ট্রাক অটোরিকশাকে চাপা দেয়। এসময় ঘটনাস্থলেই মা স্মৃতি ও ছেলে আব্দুল্লাহ নিহত হন। আহত হন দেলোয়ার ও অটোরিকশাচালক। খবর পেয়ে পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার করে ওসমানী হাসপাতালে পাঠায়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি গোলাম দস্তগীর বলেন, নিহতদের ময়নাতদন্ত করা হবে। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো জব্দ করা হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় যাত্রীবাহী দুই বাসের সংঘর্ষে দু’জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। গত শনিবার রাত ১১টার দিকে উপজেলার কামারপড়া-অভয়া এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুইজন দুর্ঘটনাকবলিত বাস দু’টির চালক ছিলেন।

নিহতরা হলেন- রতন সূত্রধর (৫১) ও আসাদুল হক (৩২)। আসাদুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে। রতনের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায়।
গোদাগাড়ী থানার ওসি আব্দুল মতিন জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মদিনা ট্র্যাভেলস নামের একটি যাত্রীবাহী বাস রাজশাহীর দিকে যাচ্ছিল। ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জে যাচ্ছিল হানিফ পরিবহনের একটি বাস। পথে মদিনা ট্র্যাভেলসের বাসটি দ্রুতগতিতে একটি ট্রাককে ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহনের বাসের সাথে সংঘর্ষ হয়। এসময় মদিনা ট্র্যাভেলসের চালক আসাদুল হক ও হানিফ পরিবহনের চালক রতন সূত্রধর ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনায় আহত ১২ জনকে গোদাগাড়ী ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

রাজবাড়ী প্রতিনিধি জানান, রাজবাড়ীর গোয়ালন্দে রিকশায় বোরকা পেঁচিয়ে মায়ের কোল থেকে সড়কে পড়ে ৮ মাসের কন্যা উম্মে রাইসা নামে এক শিশু মারা গেছে। এ সময় আহত হন ওই শিশুর মা শিলা আক্তার। ঘটনাটি ঘটেছে গত শনিবার সন্ধ্যায় উপজেলার পৌর শহরের এবাদ আলী মিস্ত্রি পাড়ায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, গোয়ালন্দ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড এবাদ আলী মিস্ত্রিপাড়ার বাসিন্দা, থাই অ্যালোমিনিয়াম মিস্ত্রি রাজু সরদারের স্ত্রী শিলা আক্তার গত বৃহস্পতিবার বেড়াতে যান। পৌর শহরের একই ওয়ার্ড মসজিদ পাড়ার বাবা আমির আলীর বাড়িতে। সাথে নিয়ে যান আট মাস বয়সী শিশু উম্মে রাইসাকে। শনিবার সন্ধ্যায় রিকশায় করে স্বামীর বাড়ি ফিরছিলেন শিলা। পথে পরনের বোরকা রিকশার চাকায় পেঁচিয়ে যায়। মুহূর্তের মধ্যে রিকশা থেকে শিলা উপুড় হয়ে পড়েন পাকা সড়কের ওপর। আর কোলে থাকা দুধের শিশু উম্মে রাইসা ছিটকে পড়ে অদূরে। স্থানীয় লোকজন তাদের দ্রুত গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক উম্মে রাইসাকে মৃত ঘোষণা করেন আর মা শিলা আক্তারকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

ফেনী অফিস জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার দেবীপুর এলাকায় গতকাল রোববার সকালে দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা খেয়ে চালক মোস্তফা নিহত হয়েছেন। পুলিশ সূত্র জানায়, সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের দেবীপুরে ঢাকা থেকে চট্টগ্রামগামী দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা খায়। খবর পেয়ে মহিপাল হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত চালক মো: মোস্তফাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মোস্তফা মাদারীপুর জেলার কালকিনি উপজেলার এনায়েতনগর ইউনিয়নের মুহুরদীচর গ্রামের বাসিন্দা। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
সূত্র আরো জানায়, নিহত ব্যক্তি চালকের পাশের আসনে বসে ছিলেন। তার পকেটে ড্রাইভিং লাইসেন্স পাওয়া গেছে। সম্ভবত তার সহকারী (হেলপার) ট্রাকটি চালাচ্ছিলেন। মহিপাল হাইওয়ে থানার ওসি মোস্তফা কামাল জানান, ঘটনার পর হেলপার পালিয়ে যায়। ট্রাকটি উদ্ধার করে হাইওয়ে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
শরীয়তপুর প্রতিনিধি জানান, স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে শিপ্রা রানী রূপা (২৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিপ্রা রানী রূপা শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের সিংগাচুড়া এলাকার তপন হালদারের স্ত্রী। ভেদরগঞ্জ থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 


আরো সংবাদ



premium cement
ব্যাকটিরিয়াও কি ভাবের আদানপ্রদান করতে পারে? ভারতে পদপিষ্ট হয়ে এত লোকের প্রাণহানি কেন ঘটল, যা বলছেন আহতরা বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল : প্রধানমন্ত্রী এসএসসিতে নতুন মূল্যায়ন পদ্ধতি : জিপিএ-এর বদলে বর্ণ ইসরাইল-যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ৪ জাহাজে হাউছিদের হামলা দুর্নীতির মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবির জামিন পেনশন স্কিম প্রত্যয়-এর প্রাসঙ্গিক বিষয়ে কর্তৃপক্ষের ব্যাখ্যা বিদেশী ৫৪ ওমরা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করল সৌদি আরব রাবিতে কবি আসাদ বিন হাফিজ স্মরণসভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি তীব্র গরমের পর টানা বৃষ্টি, যেমন হতে পারে বন্যা পরিস্থিতি

সকল