০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

পঞ্চগড়ের সীমান্ত থেকে বাংলাদেশীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

-

পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া মোমিনপাড়া সীমান্ত এলাকা থেকে নুর ইসলাম (৩৫) নামে এক গরু ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে বিজিবি ও পুলিশ। গতকাল সকালে ওই সীমান্তের মেইন পিলার ৭৫২ এর ২ নম্বর সাব-পিলার সংলগ্ন বাংলাদেশী এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত নুর ইসলাম বোদা উপজলোর সাকোয়া ইউনিয়নের বকশীগঞ্জ গ্রামের আব্দুল জব্বারের ছেলে। স্থানীয়রা বলছেন, ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের গুলিতে মারা গেছেন ওই গরু ব্যবসায়ী।
পুলিশ, বিজিবি ও সীমান্ত সূত্র জানায়, গত বুধবার দিবাগত গভীর রাতে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন ঘাগড়া মোমিনপাড়া সীমান্তে নুর ইসলামকে লক্ষ্য করে বিএসএফের ১৯৫ কাঞ্চনজঙ্ঘা বিওপির টহল দল কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় গুলির শব্দ শুনতে পান স্থানীয়রা। গতকাল সকালে ওই সীমান্তে নুর ইসলামের লাশ পড়ে থাকতে দেখেন সীমান্তের লোকজন। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা লাশ উদ্ধার করেন। এ ঘটনায় নীলফামারী ৫৬ বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে বলে বিজিবি সূত্র জানিয়েছে।
হাড়িভাসা ইউপি চেয়ারম্যান সাইয়েদ নুরে আলম বলেন, এর আগেও এই সীমান্ত এলাকায় গুলিতে বাংলাদেশী নিহত হয়েছিল। স্থানীয়রা আমাকে জানান, বিএসএফ সীমান্তে গুলি করেছে। গত বুধবার গভীর রাতে স্থানীয়রা গুলির শব্দ শুনতে পান। বৃহস্পতিবার সকালে সীমান্ত এলাকা থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। দেখে মনে হয়েছে, তার পেছনে গুলি লেগে বাম চোখের নিচ দিয়ে গুলিটি বের হয়ে গেছে।
নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিমকে একাধিকবার চেষ্টা করেও মোবাইলফোনে পাওয়া যায়নি। তবে সদর থানা পুলিশের ওসি আব্দুল লতিফ মিঞা বলেন, খবর পেয়ে সীমান্তের বাংলাদেশী এলাকা থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক সুরতহালে মারাত্মক জখম পাওয়া যায়।


আরো সংবাদ



premium cement