১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কেয়ারটেকার আন্দোলনে সবাইকে ময়দানে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে - অধ্যাপক মুজিবুর রহমান

-


বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে ময়দানে বলিষ্ঠ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।
গতকাল ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি এক রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। এতে সভাপতিত্ব করেন জেলা আমির মুহাম্মাদ গোলাম ফারুক। সঞ্চালনা করেন জেলা সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ মোবারক হোসাইন আখন্দ।
অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ইসলামী আন্দোলনের সর্বোচ্চ শপথের কর্মী হিসেবে রুকনদের প্রথমে পরিবারের সব সদস্য ও আত্মীয়স্বজনের মধ্যে দাওয়াত পৌঁছাতে হবে। নিয়মিত কুরআন অধ্যয়ন ও সার্বক্ষণিক আল্লাহকে স্মরণ করতে হবে। মোবাইল ব্যবহারের খারাপ দিক বিবেচনায় নিয়ে মোবাইল ব্যবহারের বিষয়ে রুকনদের সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, জাতীয় পর্যায়ে সরকারের সব অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
বিশেষ অতিথি ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম বলেন, অন্যায় ও পাপাচারের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে। শপথের কর্মীদেরকে উন্নত নৈতিক চরিত্রের অধিকারী হতে হবে এবং কুরআনে বর্ণিত গুণাবলি অর্জনে আপসহীন থাকতে হবে।
সম্মেলেনে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং কুমিল্লা মহানগরীর আমির ও কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক কাজী দ্বীন মোহাম্মদ, কুমিল্লা অঞ্চলের টিম সদস্য ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্যবিশিষ্ট মুক্তিযোদ্ধা মো: আবদুস সাত্তার, অঞ্চল টিম সদস্য ও সাবেক জেলা আমির কাজী নজরুল ইসলাম খাদেম, সাবেক জেলা আমির সৈয়দ গোলাম সারোয়ার, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক ফায়জুল করীম মনোয়ার, মাওলানা আমিনুল ইসলাম, জুনায়েদ হাসান, রাজিবুল হাসান বাপ্পী, খুরশিদুল আলম প্রমুখ।


দেশের জনগণ আজ সব অধিকার থেকে বঞ্চিত
অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকারের দীর্ঘমেয়াদি অপশাসনের ফলে বাংলাদেশের জনগণ আজ সব অধিকার থেকে বঞ্চিত। মৌলিক অধিকারের পাশাপাশি জনগণ আজ তাদের ভোটাধিকার থেকেও দীর্ঘ দিন বঞ্চিত। মজলুম জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য জামায়াতে ইসলামীর মতো একটি আদর্শিক দলের নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। গণতন্ত্র ও অধিকার পুনরুদ্ধার আন্দোলনের সূচনালগ্নে জামায়াতে ইসলামীর সংগ্রামী আমির জননেতা ডা: শফিকুর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতার করে সন্ত্রাসবিরোধী আইনের মতো কালো আইনে আটক রেখেছে। এ পরিস্থিতিতে জামায়াতের উপজেলা নেতৃবৃন্দের দায়িত্ব হলো দেশের সব গ্রাম ও পাড়া-মহল্লায় জনমত তৈরি করে জনগণের অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি আমিরে জামায়াত ডা: শফিকুর রহমানের মুক্তি আন্দোলনকে শক্তিশালী করা।
অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, সরকারের সব হামলা-মামলা ও জেল-জুলুম মোকাবেলায় জামায়াত নেতৃবৃন্দকে উন্নত আমলিয়াতি জিন্দেগির মাধ্যমে ঈমানী শক্তিতে বলীয়ান হয়ে এগিয়ে যেতে হবে।
গতকাল জামায়াতে ইসলামী ঝিনাইদহ, মাগুরা, নড়াইল ও যশোর শহর সাংগঠনিক জেলার যৌথ উদ্যোগে আয়োজিত উপজেলা শূরা ও কর্মপরিষদ সদস্যদের শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঝিনাইদহ জেলা আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক আলী আজম মো: আবু বক্করের সভাপতিত্বে ও নড়াইল জেলা আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান বাচ্চুর পরিচালনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া সাংগঠনিক অঞ্চলের পরিচালক মোবারক হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শূরা ও অঞ্চল টিম সদস্য আবদুল মতিন, ড. আলমগীর বিশ্বাস, যশোর শহর সাংগঠনিক জেলা আমির অধ্যাপক গোলাম রসূল, মাগুরা জেলা আমির অধ্যাপক এমবি বাকের প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement