০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

টিকটকের আড়ালে ভয়ঙ্কর অপরাধ

-

টিকটকের আড়ালে চলছে ভয়ঙ্কর অপরাধ। তরুণীদের ফাঁদে ফেলে ধর্ষণ বা যৌন নির্যাতনের কৌশলে ভারতে পাচার করে জোরপূর্বক পতিতাবৃত্তির কাজে জড়ানো হচ্ছে। দেশের বিভিন্ন শহরে বখে যাওয়া বেশ কিছু তরুণ সঙ্ঘবদ্ধভাবে জড়িয়েছে এই অপরাধে।
গ্রুপ খুলে অশ্লীল কুরুচিপূর্ণ ভিডিও পোস্ট, সেই ভিডিওতে কোনো তরুণী কিংবা কিশোরী লাইক, কমেন্ট শেয়ার করলে তাকে টার্গেট করে টিকটকাররা। প্রলোভন দেখানো হয় মডেল-স্টার কিংবা অভিনেত্রী বানানোর। এরপরই প্রলোভনে পা দেয়া তরুণী-কিশোরীর ওপর নেমে আসে ভয়ঙ্কর সর্বনাশ। ভারতে বাংলাদেশী এক তরুণীর ওপর নির্মমতার ঘটনার তদন্ত করতে গিয়ে টিকটকের আড়ালে এই ভয়ঙ্কর কাজ সম্পর্কে জানতে পেরেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
গতকাল শুক্রবার ডিএমপির তেজগাঁও জোনের ডিসি মো: শহীদুল্লাহ বলেন, সম্প্রতি ভারতে বাংলাদেশী এক তরুণীকে যৌন নির্যাতন ও পরবর্তী সময়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে তদন্ত শুরু করে পুলিশ। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে কুরুচিপূর্ণ ভিডিও বানিয়ে অশ্লীলতা ছড়ানোর অভিযোগে প্রায় শতাধিক টিকটকারকে চিহ্নিত করা হয়েছে। তিনি বলেন, তাদের কর্মকাণ্ড কিশোরী কিংবা তরুণী পাচার করার মধ্য দিয়ে শুরু হয়। মূলত তাদের মডেল কিংবা স্টার বানানোর প্রলোভন দেখানো হয়। যা আমরা প্রথম থেকেই লক্ষ্য করেছি। কিন্তু ভুক্তভোগীর অভিযোগ না পাওয়ায় তেমন কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তবে এখন শুধু পুলিশই নয়, পুলিশের সাইবার ক্রাইম ইউনিট এ বিষয়ে বিশেষভাবে কাজ করছে। যারা টিকটকের নামে অশ্লীল ভিডিও তৈরি, নারী পাচারের সাথে জড়িত তাদের সবাইকে গ্রেফতারের চেষ্টা চলছে।
সম্প্রতি ভারতে পাচার হওয়া এক তরুণী তিন মাস পর কৌশলে পালিয়ে দেশে আসে। পরে ওই তরুণী ১২ জনকে আসামি করে হাতিরঝিল থানায় মানবপাচার ও প্রতিরোধ আইনে মামলা করেন।
তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, প্রথমে টিকটক গ্রুপ খুলে সেখানে পোস্ট করা হয় অশ্লীল ভিডিও। ভিডিওতে যেসব কিশোরী কিংবা তরুণী লাইক, কমেন্ট বা শেয়ার করে তাদের টার্গেট করা হয়। তাদের টিকটক ভিডিও তৈরি করে জনপ্রিয়তা বাড়ানোর প্রলোভন দেখানো হতো। এছাড়া পার্শ্ববর্তী দেশের হোটেল, বিউটি পার্লার, সুপারশপসহ নামীদামি বিদেশী কোম্পানিতে চাকরির প্রলোভন দেখায় পাচারকারী টিকটকাররা। পরে কোন তরুণীকে উচ্ছৃঙ্খল জীবনে আকৃষ্ট বা অভ্যস্ত করে ফেলা হয়। তার ইচ্ছার বাইরে জোর করে যৌন কিংবা পতিতাবৃত্তিতে বাধ্য করা, বিভিন্ন খদ্দেরের কাছে পাঠানো, দিনের পর দিন আটকে রাখাসহ নানা অত্যাচার করা হয় পাচারকৃত তরুণীদের।
টিকটকারদের গ্রেফতার অভিযানে নেম এরকম আরো ৫ শতাধিক নারীকে পাচারের তথ্য পেয়েছে র্যাব। বস রাফিসহ চার নারী পাচারকারীকে গ্রেফতারের পর এমন তথ্য পায় র্যাব।
র্যাব জানায়, মডেল-অভিনেত্রী বানানোর প্রলোভন দেখিয়ে সহজ-সরল, অভাবী পরিবারের সুন্দরী তরুণীদের টার্গেট করা হয়। পাচারকারীরা পরে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ও ভারতে আকর্ষণীয় চাকরির প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত নারীদের পাচার করছে, যার সাথে জড়িত টিকটক হৃদয়সহ আরো অনেকে।


আরো সংবাদ



premium cement
ঝুলে আছে ১০টি গ্রিড সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিপিডিবির দরপত্র আহ্বান শ্বশুর বাড়ি ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার সংসদের মেয়াদ ৪ বছর করার প্রস্তাব গণঅধিকার পরিষদের ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ম্যানসিটির সিরাজগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানো মুছা কক্সবাজারে গ্রেফতার নড়াইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঝড়ো হাওয়ার আভাস, নদীবন্দরে সতর্ক সঙ্কেত লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা কিয়েভ বলছে চলমান যুদ্ধে রাশিয়া ৯৩ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দীকে হত্যা করেছে আফগান সীমান্তের কাছে উগ্রবাদীদের অতর্কিত হামলায় ৬ পাকিস্তানি সেনা নিহত

সকল