২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ইসলামী সাহিত্যের বিকাশে বইমেলা নতুন মাত্রা যোগ করবে : ধর্ম উপদেষ্টা

বায়তুল মোকাররম মসজিদ চত্বরে ইসলামী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খারিদ হোসেন : নয়া দিগন্ত -

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ইসলামী সাহিত্যের বিকাশে ইসলামী বইমেলা নতুন মাত্রা যোগ করবে। এই মেলার মাধ্যমে ইসলামী বইয়ের বার্তা প্রতিটি ঘরে ঘরে পৌঁছে যাবে। শুধু বাংলাদেশেই নয় বহির্বিশ্বেও ইসলামী বইয়ের প্রচার প্রসারে যথাযথ উদ্যোগ নেয়া হবে।
পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আয়োজিত ইসলামী বইমেলার উদ্বোধন অনুষ্ঠানে গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ধর্ম উপদেষ্টা আরো বলেন, জীবন চরিত্র গঠন এবং আদর্শ ও চেতনা সৃষ্টিতে বইয়ের ভূমিকা অপরিসীম। সেকুলার আবহে থেকে ইসলামী আদর্শে উদ্বুদ্ধ করতে এই বইমেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ভবিষ্যতে আরো বড় পরিসরে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা আয়োজন করার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন ধর্ম উপদেষ্টা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার। সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো: সাইফুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারি ড. খলিলুর রহমান মাদানী। এ ছাড়া প্রকাশক ও বিক্রেতাদের পক্ষ থেকে বক্তৃতা করেন মো: হাফিজুর রহমান ও মাহমুদুল হাসান তুষার। অনুষ্ঠানে বিশিষ্ট ওলামায়ে-কেরাম, লেখক, প্রকাশক, বিক্রেতা, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
জানা যায়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ও পূর্ব চত্বরে আয়োজিত এই মেলা আগামী ১০ নভেম্বর পর্যন্ত চলবে। মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। এবারের মেলায় মোট ১৫১টি স্টল স্থান পেয়েছে। মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসির, হাদিস গ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক বিভিন্ন বই পাওয়া যাবে। এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সব বইয়ে দেয়া হবে ৩৫% কমিশন।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল