২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

লেবানন থেকে ফিরলেন ৫৪ বাংলাদেশী

-

লেবাননে যুদ্ধ পরিস্থিতির কারণে বিপদগ্রস্ত প্রবাসী বাংলাদেশীদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। গত সোমবার সন্ধ্যায় লেবানন থেকে ৫৪ জন বাংলাদেশীকে নিয়ে প্রথম ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে তাদের গ্রহণ করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল।
আরো উপস্থিত ছিলেন ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো: হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুর: মাহাবুবুল হক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (কল্যাণ) মোস্তফা জামিল খান, ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের অতিরিক্ত সচিব ও পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমাদ খান, উপদেষ্টার একান্ত সচিব মো: সারওয়ার আলম, প্রবাসী কল্যাণ ডেস্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শরিফুল ইসলাম, সহকারী পরিচালক মো: হাফিজুর রহমান, সহকারী পরিচালক মো: নাজমুল হক এবং আইওএমসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।
ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লেবানন ফেরত এসব কর্মীকে সমাজে পুনঃপ্রতিষ্ঠায় তাদের বাস্তবায়নাধীন রেইজ প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করা হবে। কল্যাণ বোর্ড থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, চলমান যুদ্ধাবস্থার কারণে ১৮০০ প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের পর্যায়ক্রমে ফিরিয়ে আনা হবে। এর জন্য বোর্ড থেকে বিমান ভাড়া বাবদ ১৭ কোটি টাকা এবং খাদ্য সহায়তা বাবদ লেবাননের বৈরুতে থাকা বাংলাদেশ দূতাবাসকে ৫৫ লাখ টাকা বোর্ডের তহবিল থেকে দেয়া হয়েছে। এ ছাড়া আইওএম বাংলাদেশের পক্ষ থেকে বিমানবন্দরে দেশে ফেরত আসা কর্মীদের জনপ্রতি ৫ হাজার টাকা ও খাবার প্রদান করা হয়েছে বলে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল