২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

আমরা একটি বৈষম্যহীন মানবিক বাংলাদেশের স্বপ্ন দেখছি : ডা: শফিক

চাঁপাইনবাবগঞ্জে জামায়াতে ইসলামীর রুকন সম্মেলনে বক্তব্য রাখছেন ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান আবার একটি মানবিক বাংলাদেশ গড়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন। যে বাংলাদেশে কোনো বৈষম্য থাকবে না। মানবিক চারটি মৌলিক অধিকার কারো ক্ষুণœ হবে না। মানুষ আদালতে গেলে সুবিচার পাবে। অফিসে কোনো ঘুষ-দুর্নীতি থাকবে না। শ্রমিক তার পরিপূর্ণ অধিকার ভোগ করবে। একজন মা, একজন সহোদর বোন পূর্ণ নিরাপত্তার সাথে চলাচল করবে। মায়ের জাতি পরিপূর্ণ মর্যাদায় আসীন হবে। যে সমাজে শিক্ষায় নৈতিক আচরণ প্রদর্শিত হবে। সবাই হবে সবার কল্যাণকামী। এমন একটি দেশ গড়ার স্বপ্ন আমরা দেখছি। তিনি গতকাল সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ ও বিকেলে নওগাঁ জেলা আয়োজিত পৃথক সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, মানুষকে ধোঁকা দিলে কী হয় সেটা সারা বিশ্ব দেখেছে। ধোঁকা দেয়া একটি জঘন্যতম কাজ। তাই আমরা যদি সরকার গঠন করতে পারি তাহলে কাউকে ধোঁকা দেয়ার কাজ করব না।
ডা: শফিক বলেন, বিগত ১৫ বছর দেশে আওয়ামী লীগের তাণ্ডব চলেছে। খুন, গুম, ধর্ষণ, দুর্নীতি সমাজকে গ্রাস করেছিল। বিগত ১৫ বছরে মসজিদেও স্বাধীনভাবে ইসলামের কথা বলার সুযোগ ছিল না। মসজিদে খতিবের মাইক কেড়ে নেয়া হয়েছে। কুরআনের তাফসির করতে দেয়া হয়নি। ১৪৪ ধারা জারি করা হয়েছে। এভাবে সমাজের সর্বত্র তাণ্ডব চালিয়েছে স্বৈরাচার আওয়ামী সরকার। গোটা বাংলাদেশটাই ছিল মাজলুম। আর সবচেয়ে মাজলুম ছিল জামায়াতে ইসলামী। আমরা প্রতিশোধ নিতে চাইনি। কিন্তু যে গুম, খুন হয়েছে, বিভিন্ন ঘৃণ্য মানবিক অপরাধ সংঘটিত হয়েছে। সে অপরাধের ন্যায়বিচার চাই। আমরা চাই, যে আইনে তারা দেশ শাসন করেছিল, ট্রাইবুনাল গঠন করে এ দেশের গর্বিত সন্তানদের হত্যা করেছিল, এখন ওই একই আইনে যেন তাদের বিচার করা হয়। যাতে মাজলুমরা বিচার পায়। এতে তারা প্রশান্তি অনুভব করবে।

তিনি বলেন, অনেকে প্রশ্ন তুলেন আগামী নির্বাচন নিরপেক্ষ হওয়ার জন্য আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিতে পারবে কিনা? তারা তত্ত্বাবধায়ক নির্বাচন ব্যবস্থা উৎখাত করে তিনবার নির্বাচন করেছে। ২০১৪ সালে আমরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলাম। জনগণ এই ভোট প্রত্যাখ্যান করেছিল। কারণ ভোট প্রয়োগের সুযোগ ছিল না। ২০১৮ সালে শেখ হাসিনা সরকার জনগণকে আস্থা রাখার কথা বলে অনুগত প্রশাসন দিয়ে নিশিরাতে নির্বাচন করেছে। আর ২০২৪ সালে নির্বাচন নিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। আসলে তারা নির্বাচন চায়নি। তারা এখন কোন নির্বাচন চায়? তিনি বলেন, বিদেশ থেকে কেউ যদি অন্যায় চাপ প্রয়োগ করতে চাই তবে আমরা বলব, যে জাতি অন্যায়, দুর্নীতি, লুটপাট, আয়না ঘরের বিপক্ষে দাঁড়িয়েছে সেই জাতি ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র মোকাবেলা করবে। এই জাতিকে আমরা বিভক্ত করতে দিবো না। ভবিষ্যতের বাংলাদেশ গড়তে সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে আমাদের।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির মাওলানা আবু জার গিফারীর সভাপত্বিতে অনুষ্ঠিত সদস্য সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ আমির নুরুল ইসলাম বুলবুল, আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর মেজো ছেলে মাওলানা শামীম সাঈদী। এর আগে জামায়াতের আমির সকালে স্থানীয় শহীদ সাটু হলে জাবালুন নুর আল জামিয়াতুল ইসলামিয়া মাদরাসা আয়োজিত একটি সুধী সমাবেশ ও হাফেজদের পাগড়ি প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন।
নওগাঁ নওজোয়ান মাঠে আরো বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন, সহকারী পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর আমির ড. মুহাম্মদ কেরামত আলী, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য খন্দকার মুহাম্মদ আবদুর রাকিব, ইঞ্জিনিয়ার মুহাম্মদ এনামুল হক, অ্যাডভোকেট আ স ম সায়েম, অধ্যাপক মুহাম্মদ মহিউদ্দিন, মওলানা হাবিবুর রহমান, খুলনা মহানগর কর্মপরিষদ সদস্য আ স ম মামুন শাহিন প্রমুখ।

হামাস প্রধান সিনওয়ারের মৃত্যুতে জামায়াত আমিরের শোক
ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার মর্মান্তিকভাবে নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। গতকাল এক শোকবাণীতে তিনি বলেন, আমি তার শাহাদতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি।
শোকবাণীতে তিনি আরো বলেন, আমি তার রূহের মাগফিরাত কামনা করছি এবং তাকে শহীদ হিসেবে কবুল করতে মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া করছি। আল্লাহ তায়ালা তার জীবনের সব নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজন ও সহযোদ্ধাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
ফিলিস্তিনের স্বাধীনতাকামী মুজাহিদদের প্রতি সমর্থন ও সার্বিক সহযোগিতার আহ্বান : জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ১৮ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত ইসলামিক ওয়ার্ল্ড ইয়ুথ ফোরামের উদ্যোগে ফিলিস্তিনবিষয়ক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যোগদান করেন। সম্মেলনে তিনি তার বক্তৃতায় গাজা ও ফিলিস্তিনের মজলুম মুজাহিদদের আন্দোলন-সংগ্রামের প্রতি বাংলাদেশের মানুষের একাত্মতার কথা ঘোষণা করেন। তিনি জাতিসঙ্ঘ, ওআইসি, আরব লিগসহ বিশ্বের সব আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও গণতান্ত্রিক রাষ্ট্রগুলো বিশেষ করে মুসলিম দেশগুলোর প্রতি ফিলিস্তিনের স্বাধীনতাকামী মুজাহিদদের প্রতি সমর্থন ও সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরক্কোর সাবেক প্রধানমন্ত্রী, ফিলিস্তিন, তুরস্ক, ভারত, পাকিস্তান, ইরান, ইরাক, লেবানন, জর্দানসহ আফ্রিকা ও আরবের বিভিন্ন দেশের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। বাংলাদেশের প্রতিনিধিদলের সাথে আরো অংশগ্রহণ করেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলে এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী ছাত্রশিবিরের সাহিত্য সম্পাদক সিবগাতুল্লাহ ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুতাসিম বিল্লাহ। উল্লেখ্য, বিশ্বের অর্ধশতাধিক মুসলিম দেশের প্রায় পাঁচ শ’ প্রতিনিধি তিন দিনব্যাপী এ সম্মেলনে যোগদান করছেন।
ভোলা প্রতিনিধি : অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে রাষ্ট্র ব্যর্থ হয়ে যাবে, তাই এ সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সাবেক সংসদ সদস্য অধ্যাপক মজিবুর রহমান। তিনি বলেন, রাষ্ট্রকে সংস্কার করে এ অন্তর্বর্তী সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে হবে।
গতকাল ভোলা শিল্পকলা অডিটোরিয়ামে আয়োজিত জামায়াতে ইসলামী ভোলা জেলার ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে তিনি এ কথা বলেন। ভোলা জেলা জামায়াতে ইসলামীর আমির মোহাম্মদ জাকির হোসাইনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলা নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম। কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ভোলা জেলার সেক্রেটারি কাজী মাওলানা হারুনুর রশিদের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা শূরা ও কর্ম পরিষদ সদস্য মাওলানা ইসমাইল হোসেন মনির, মাওলানা আব্বাস উদ্দিন, মাওলানা আক্তার উল্লাহ, মাস্টার বেলায়েত হোসাইন, উপাধ্যক্ষ অলিউল্লাহ কবির প্রমুখ।

যশোর : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসাইন বলেছেন, গত ৫ আগস্ট ফ্যাসিস্ট শেখ হাসিনা ছাত্র-জনতার প্রবল আন্দোলনের মুখে ভারতে গিয়ে আশ্রয় গ্রহণ করেছে। পালিয়ে গিয়ে রক্ষা পাওয়া যাবে না। তাকে সন্তানহারা শত শত মা-বাবা হাহাকার, বাবাহারা হাজারো শিশুর আর্তনাদ, স্বামীহারা স্ত্রীর প্রতি ফোঁটা চোখের পানির হিসাব দিতে হবে।
গতকাল যশোরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে যশোর জেলা রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও যশোর শহর সাংগঠনিক জেলা জামায়াতের আমির অধ্যাপক গোলাম রসুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সহকারী অঞ্চল পরিচালক মাওলানা আজীজুর রহমান, যশোর-কুষ্টিয়া অঞ্চল টিম সদস্য ড. আলমগীর বিশ্বাস, নড়াইল জেলা আমির অ্যাডভোকেট আতাউর রহমান বাচ্চু, মাগুরা জেলা আমির অধ্যাপক এম এ বাকের, যশোর জেলা পশ্চিম আমির মাওলানা হাবিবুর রহমান, যশোর জেলা পূর্ব ভারপ্রাপ্ত আমির অধ্যক্ষ মাওলানা আব্দুল আজিজ, যশোর শহর সাংগঠনিক জেলা সেক্রেটারি অধ্যাপক গোলাম কুদ্দুস, অধ্যক্ষ মাওলানা আবু জাফর, মাওলানা শিহাব উদ্দিন প্রমুখ।
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ৩৫০ পরিবারের মধ্যে ঢেউটিন বিতরণ : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম গতকাল চন্দ্রগঞ্জ উপজেলা শাখা আয়োজিত বন্যাদুর্গত ৩৫০ পরিবারের পুনর্বাসনের জন্য ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। থানা আমির মোস্তফা মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নায়েবে আমির নূর মোহাম্মদ রাসেল, সেক্রেটারি রেজাউল ইসলাম খান সুমন, মান্দারী ইউনিয়ন আমির আব্দুল খালেক, সেক্রেটারি মাহফুজুর রহমান, ইউপি সদস্য কাউসার হামিদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল