২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`
কক্সবাজারে ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী সরকার রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করে না

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন চকরিয়ায় শহীদ আহসান হাবিবের পিতার হাতে দুই লাখ টাকার চেক তুলে দেন : পিআইডি -

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বর্তমান সরকার কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করে না। যারা সত্যিকারের অপরাধী, যারা মানুষ খুন করেছে, দেশের টাকা লুট করে নিয়ে গেছে তাদের প্রত্যেকের বিচার হবে। জাতি এই সরকারের কাছে তাই প্রত্যাশা করে।
তিনি বলেন, জুলাই-আগস্টে আমাদের ভাইদের যারা খুন করেছে, আহত করেছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে এবং তাদের যথাযথ বিচার করবে এই সরকার। ইতোমধ্যে অনেক অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে।
তিনি বলেন, কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়, বর্তমান সরকার দেশে একটি সত্যিকারের আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায়। এই লক্ষ্যে সরকার সংস্কার কাজ করে যাচ্ছে।
গতকাল শনিবার দুপুরে কক্সবাজারের পেকুয়ায় জুলাই আগস্ট বিপ্লবের দ্বিতীয় শহীদ ওয়াসিম আকরাম এবং কক্সবাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ চকরিয়া ফাসিয়াখালীর আহসান হাবিবের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ ও আর্থিক সহায়তা প্রদান শেষে গণমাধ্যমে দেয়া সংক্ষিপ্ত ব্রিফিংয়ে তিনি উপরোক্ত কথা বলেন।

ব্রিফিংয়ে তিনি বলেন, জুলাই আগস্ট বিপ্লবে শহীদ ওয়াসিমদের জাতি চিরদিন স্মরণ করবে। বর্তমান সরকার একটি জুলাই বিপ্লব ফাউন্ডেশন গঠন করবে। এই ফাউন্ডেশনের মাধ্যমে শহীদ এবং আহত পরিবার আজীবন সহায়তা পাবে। পরবর্তী সরকারও যাতে এই কার্যক্রম চলমান রাখে তা নিশ্চিত করা হবে।
তিনি জুলাই-আগস্ট বিপ্লবে যারা শহীদ হয়েছেন তাদের প্রত্যেক পরিবারকে বর্তমান সরকার ৩০ লাখ টাকা করে সহায়তা দেয়ার কথা ঘোষণা দেন।
ধর্ম উপদেষ্টা সকালে চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল গ্রামে শহীদ আহসান হাবিবের পরিবারের সদস্যদের হাতে আস সুন্নাহ ফাউন্ডেশনের দেয়া দুই লাখ টাকার অর্থ সহায়তার চেক তুলে দেন।
দুপুরে পেকুয়ায় শহীদ ওয়াসিম আকরামের পরিবারের সাথে সাক্ষাৎ শেষে দুই লাখ টাকার চেক তুলে দেন শহীদ ওয়াসিম আকরামের বাবা শফিউল আলমের হাতে।
পরে শহীদ আহসান হাবিব এবং ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন।
চেক বিতরণকালে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দারসহ ধর্ম মন্ত্রণালয় এবং ইসলামিক ফাউণ্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


আরো সংবাদ



premium cement
প্রতিশ্রুত জীব-বৈচিত্রের লক্ষ্যার্জনে চাপ বেড়েছে জাতিসঙ্ঘের সম্মেলনে আবারো মেসির হ্যাটট্রিক, মায়ামির বড় জয় টানা ১১ দিন ছুটির পর খুলল শিক্ষাপ্রতিষ্ঠান ইসরাইলি হামলায় লেবাননে নিহত বেড়ে ২৪৪৮ জেনারেল তারিক আহমেদ সিদ্দিক এবং স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ ছত্তিশগড়ে মাওবাদীদের বোমায় ২ সৈন্য নিহত ইরানে ইসরাইলি হামলার প্রস্তুতি : মার্কিন গুপ্তচরবৃত্তির তথ্য ফাঁস! বিষ্ণোই গ্যাংয়ের খুনের হুমকি : বুলেট প্রুফ গাড়ি কিনলেন সালমান বিশ্বের ১১০ কোটি তীব্র গরিব মানুষের ২৫ কোটি ভারতেই! ফ্যাসিবাদের স্তম্ভগুলো প্রতিহতের আহ্বান আলী রিয়াজের রামপুরা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার

সকল