১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
মদিনার গভর্নরকে কনসাল জেনারেল

৩০ লাখ প্রবাসী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন

সৌদি আরবের মদিনা অঞ্চলের গভর্নরের সাথে জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল সাক্ষাৎ করেন -

সৌদি আরবে কর্মরত ৩০ লাখ প্রবাসী বাংলাদেশীরা উভয় দেশের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
গত ১৬ অক্টোবর জেদ্দায় বাংলাদেশের নবনিযুক্ত কনসাল জেনারেল মো: মাইনুল মিয়া মাদিনা আল মোনাওয়ারাহ অঞ্চলের গভর্নর প্রিন্স সালমান বিন সুলতান বিন আব্দুল আজিজ আল সৌদের সাথে সাক্ষাৎ করতে গিয়ে এ কথা বলেন। এ সময় গভর্নর বাংলাদেশীদের সেবা দেয়ার গভীর প্রশংসা করেন বলে বাংলাদেশ কনসাল জেনারেল অফিস থেকে জানানো হয়েছে।
বৈঠকে কনসাল জেনারেল সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীদের জীবন ও কল্যাণ উন্নয়নের সুযোগ নিয়ে গভর্নরের সাথে আলোচনা করেন। তখন গভর্নর বাংলাদেশ থেকে যাওয়া তীর্থযাত্রীদের স্বাগত জানাতে তার অফিসের প্রস্তুতির কথা জানান কনসাল জেনারেল মো: মাইনুল মিয়াকে।
মতবিনিময় সভায় গভর্নর কনসাল জেনারেলকে তার নিয়োগের জন্য অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে গভীর ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।
উল্লেখ্য সাম্প্রতিক সময়ে বাংলাদেশের প্রধান শ্রমবাজার সৌদি আরবে যাওয়ার পর শ্রমিকরা নানা ধরনের সমস্যা হচ্ছে বলে জনশক্তি ব্যবসায়ীদের কারো কারো কাছ থেকেই অভিযোগ পাওয়া গেছে। তারা শ্রমিক পাঠিয়ে প্রায়ই বিপদের মধ্যে থাকেন বলেও ক্ষোভ প্রকাশ করেন। সমস্যার মধ্যে আকামা নবায়ন না হওয়া, বেতন ঠিক মতো না পাওয়া অন্যতম।


আরো সংবাদ



premium cement